ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

কেন আত্মহত্যা করতে চেয়েছিলেন এ আর রহমান?

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ০৫ নভেম্বর ২০১৮

চমকে উঠার মতোই শিরোনাম! বলিউডের সংগীত অঙ্গনের প্রাণ পুরুষ ধরা হয় তাকে। তিনি যখন আত্মহত্যা করতে চান তখন একটু অস্বাভাবিক লাগে বটে। তবে অস্বাভাবিক হলেও ঘটনাটি সত্য। আর তা জানিয়েছেন উপমহাদেশের এই প্রখ্যাত সংগীত পরিচালক নিজেই।

হলিউডের ‘স্লামডগ মিলিওনিয়ার’ ছবিতে অসাধারন সংগীতায়োজনের জন্য অস্কার পেয়েছেন এ আর রহমান। সংগীত ক্যারিয়ারে বলা চলে দুনিয়ার সেরা স্বীকৃতি।

অথচ এই এ আর রহমানই মাত্র ২৫ বছর বয়সেই চেয়েছিলেন নিজের জীবন থেকে মুক্তি নিতে!

তিনি জানান, ‘২৫ বছর বয়সে আমার বাবা মারা যান। তার মৃত্যুর পর কিভাবে ঘুরে দাঁড়াতে হয় আমি বুঝতে পারিনি। তখন একসময় চেয়েছিলাম আমি নিজেও চলে যাই বাবার কাছে। বেঁচে থাকার মতো কোনো কারণ ছিলো না আমার কাছে। এমনই হতাশ ছিলাম।’

রহমান আরও বলেন, ‘শুধু তাই নয়, আমি আমার জীবনে ১২ থেকে ২২ বছরের মধ্যেই সব করে ফেলেছিলাম। দৈনন্দিন জীবন যাপনে তাই অনীহা চলে এসেছিলো।’

এমন পরিস্থিতি থেকে শুধু গানের মাধ্যমেই বেরিয়ে এসেছিলেন এই কিংবদন্তি। ধর্মান্তরিত হয়ে পরবর্তীতে দিলীপ কুমার থেকে নিজের নাম বদলে নেন এ আর রহমান। তারপর থেকেই জীবনে নতুন আলোর দেখা পান বলে জানান তিনি।

১৯৯২ সালে ‘রোজা’ ছবির সংগীত পরিচালনা মাধ্যমে বলিউডে অভিষেক হয় এ আর রহমানের। তারপর থেকে ভক্তদের উপহার দিয়ে গিয়েছেন একের পর এক কালজয়ী গান। শাহরুখ খানের ‘দিল সে’ ছবির সংগীত পরিচালনা করে জিতে নিয়েছিলেন প্রথম আইফা এওয়ার্ড।

আরএএইচ/এলএ/এমএস

আরও পড়ুন