ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

যার ‘বেলি ড্যান্স’ দেখতে ইউটিউবে হুমড়ি খায় সবাই

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৭ এএম, ১৬ অক্টোবর ২০১৮

ইউটিউবে তার একের পর এক ভিডিও হিট। কখনো মিউজিক ভিডিও, কখনো আইটেম সং, কখনো রিমেক। যার ‘বেলি ড্যান্স’ দেখতে আগ্রহীর শেষ নেই। কে এই ড্যান্সার? তিনি হলেন- মরোক্কান-কানাডিয়ান নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী নোরা ফাতেহি।

‘রোয়ার : দ্য টাইগার অব সুন্দরবন’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন নোরা ফাতেহি। এরপর তেলেগু সিনেমার আইটেম গানে জনপ্রিয়তা পান। এখন তিনি ভারতীয় সিনেমার অভিনেত্রী হিসেবেই বেশি পরিচিত।

বলিউড অভিনেতা সালমান খান, ইমরান হাশমি ও প্রভাসের মতো অভিনেতার সঙ্গে কাজ করেছেন এ ড্যান্সার। তবে তেলেগু ভাষার ‘টেম্পার’, ‘বাহুবলি : দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘সত্যমেভ জয়তে’ সিনেমার আইটেম গানে নেচে জনপ্রিয়তা লাভ করেন নোরা।

কিন্তু প্রশ্ন হচ্ছে- ভারতীয় চলচ্চিত্রে তার আগমন কীভাবে? হিন্দি ভাষা শিখেছেন কোথায়? কানাডায় জন্ম নেয়া মরক্কান বংশোদ্ভূত এ নিত্যশিল্পীর মা তৃতীয় প্রজন্মের ভারতীয়। আর শুধু হিন্দি নয়, ইংরেজি, ফরাসি আর আরবি ভাষাও জানেন ছাব্বিশ বছর বয়সী এই সেনসেশন গার্ল।

ভারতীয়দের নজর কাড়তে ইন্সটাগ্রামকে বেছে নিয়েছেন নোরা। সেখানে তার অনুসারীর সংখ্যা ত্রিশ লাখের মতো, আর এই সংখ্যা দ্রুতই বাড়ছে। তবে নোরার ‘বেলি ড্যান্স’ সবচেয়ে বেশি সাড়া জাগিয়েছে ইউটিউবে। সাইটটিতে প্রকাশিত তার যেকোনো গান প্রথম চব্বিশ ঘণ্টাতেই দর্শকের সংখ্যা কয়েক মিলিয়ন ছাড়িয়ে যায়। ‘দিলবার’-এর রিমেক তৈরি করেছেন তিনি, যা ইন্টারনেটে ইতোমধ্যে প্রায় এক বিলিয়ন বার প্রদর্শিত হয়েছে।

বলিউড তারকা সালমান খানের বিশেষ ভক্ত নোরা ফাতেহি। শুধু তার জন্যই নাকি ‘বিগবস নাইন’ রিয়েলেটি শো-তে অংশ নিয়েছিলেন তিনি। আর ‘ভারত’ ছবিতে সালমানের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়ায় নিজেকে ভাগ্যবান বলেও ঘোষণা দিয়েছেন এই ক্যানাডিয়ান-মরক্কান ড্যান্সার।

আপাতত ভারতের মূলধারার চলচ্চিত্র অঙ্গনেই নিজের ভবিষ্যৎ গড়তে বদ্ধপরিকর নোরা ফাতেহি। আইটেম গান আর রিমেকের পাশাপাশি অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠার চেষ্টা করছেন তিনি। ‘মাই বার্থডে সং’ ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছেন তিনি। ভারতে বিদেশি অভিনেত্রীদের সম্পর্কে ‘প্রচলিত ধ্যান-ধারনায়’ পরিবর্তন আনতে চান নোরা। এটাই নাকি তার মিশন!

এমবিআর/পিআর

আরও পড়ুন