ভিডিও EN
  1. Home/
  2. বিনোদন

আইসিইউতে ভর্তি দীলিপ কুমার

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ০৮:৪৮ এএম, ০৩ আগস্ট ২০১৭

দীর্ঘদিন ধরেই অসুস্থ বলিউডের জীবন্ত কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। বার্ধক্যজনিত অসুখে ভুগছেন তিনি। বেশ কয়েকবার ঘুরে গেছেন হাসপাতাল।

সম্প্রতি জ্বরে ভুগছিলেন তিনি। এর সঙ্গে যোগ হয়েছে কিডনি ও পানি শূণ্যতাজনিত সমস্যা। তাই গতকাল বুধবার (২ আগস্ট) সন্ধ্যায় ৯৪ বছর বয়সী এই অভিনেতাকে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এমন খবর জানা গেছে হিন্দুস্থান টাইমসের মাধ্যমে। ওই খবরে বলা হয়েছে, অবস্থা আশংকাজনক হওয়ায় হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে দিলীপ কুমারকে। তবে বর্তমানে খানিকটা ভালো আছেন তিনি। হাসপাতালে সর্বক্ষণের জন্য রয়েছেন তার স্ত্রী সায়রা বানু।

হাসপাতালের সিইও রবিশঙ্কর বলেছেন, ‘ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে ভর্তি হলেও আপাতত স্থিতিশীল আছে দিলীপ কুমারের শারীরিক অবস্থা। তবে বেশ দুর্বল হয়ে পড়েছেন তিনি। আপাতত কিছু দিন তাকে হাসপাতালেই থাকতে হবে। দিলীপ কুমারের বেশ কয়েকটি মেডিকেল টেস্ট করানো হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতেই তার চিকিৎসা করা হবে।’

এদিকে দিলীপ কুমার হাসপাতালে ভর্তি রয়েছেন শুনে বলিউডে ভর করেছে মন খারাপি। অনেক তারকারা প্রিয় মানুষ ও অভিনেতার সুস্থতার জন্য দোয়া করে ফেসবুক-টুইটারে পোস্ট করেছেন।

ভারতের এই কিংবদন্তি অভিনেতার নাম তার পরিবার রেখেছিলো মোহাম্মদ ইউসুফ খান। তিনি চলচ্চিত্রে এসে নাম নেন দিলীপ কুমার। পরবর্তী সময়ে এই নামেই তিনি প্রতিষ্ঠিত হন। ভারতীয় চলচ্চিত্রে দীর্ঘ ছয় যুগের ক্যারিয়ারে দিলীপ কুমার ‘মধুমতী’, ‘দেবদাস’, ‘মুঘল-ই-আজম’, ‘গঙ্গা-যমুনা’সহ অসংখ্য ছবিকে অসামান্য অভিনয়ের কল্যাণে জনপ্রিয় করেছেন। ‘বাবুল’, ‘আন্দাজ’, ‘দিদার’, ‘মেলা’ ছবিতে তার চরিত্র ও অভিনয়ের কারণে তিনি ‘ট্র্যাজেডি কিং’ হিসেবে প্রতিষ্ঠা পান।

১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে দিলীপ কুমারকে সর্বশেষ বড় পর্দায় দেখা গিয়েছিল।

এনই/এলএ

আরও পড়ুন