ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

আজহার মাহমুদের ‘স্বদেশ ভ্রমণের ইতিকথা’

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ১১:১৫ এএম, ৩০ জানুয়ারি ২০২৩

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হচ্ছে লেখক আজহার মাহমুদের চতুর্থ বই ‘স্বদেশ ভ্রমণের ইতিকথা’। বইটির প্রচ্ছদ করেছেন এস এম জসিম ভূইয়া। মূল্য রাখা হয়েছে ১৮০ টাকা। বইটি প্রিয় বাংলা প্রকাশনীর ৫৯৭-৫৯৮ নম্বর স্টলে পাওয়া যাবে।

চার ফর্মার বইটিতে আছে ১০টি ভ্রমণকাহিনি। এসব গল্পের কোনোটায় আছে প্রকৃতির কথা, কোনোটায় আবার সমুদ্রের জলের কথা। পাহাড়ের গল্প, ঝরনার গল্পও আছে এখানে। বইটির প্রতিটি গল্পে আছে ভ্রমণের শুরু থেকে শেষ পর্যন্ত ঘটে যাওয়া ঘটনা। আছে তথ্য, আছে নির্দেশনা।

বইটিতে দেশের যেসব স্থান সুপরিচিত; সেসব স্পটের গল্প যেমন আছে; তেমনি অনেকের কাছে অপরিচিত স্পটের গল্পও তুলে ধরা হয়েছে সুস্পষ্ট ভাবে। মোটকথা একটি পরিপূর্ণ ভ্রমণ বিষয়ক বই বলা যায়।

আজহার মাহমুদ ছোটবেলা থেকে ভ্রমণ করতে ভালোবাসেন। তার ভ্রমণকাহিনি নিয়মিত প্রকাশ হয় বিভিন্ন জাতীয় দৈনিক ও ম্যাগাজিনে। পড়াশোনার পাশাপাশি তিনি শিক্ষানবিশ সাংবাদিকতা করছেন। বর্তমানে সহ-সম্পাদক হিসেবে কর্মরত চট্টগ্রাম সময়ে।

২০১৯ সালে প্রকাশ হয় প্রথম প্রবন্ধের বই ‘প্রশান্তির পথ’। ২০২০ সালে প্রকাশ হয় দ্বিতীয় প্রবন্ধের বই ‘খোলামেলা অনুভূতি’। ২০২১ সালে প্রকাশ হয় তৃতীয় প্রবন্ধের বই ‘তৃতীয় চোখ’।

এসইউ/জিকেএস

আরও পড়ুন