ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

বইমেলার শুরুতে থাকছে না ‘শিশুপ্রহর’

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০১:৪৬ পিএম, ১৬ মার্চ ২০২১

অমর একুশে বইমেলা আগামী ১৮ মার্চ থেকে শুরু হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি মেলার উদ্বোধন করবেন। প্রতি বছর শিশুদের জন্য বইমেলার অন্যতম আকর্ষণ থাকে শিশু চত্বর মেলা, যা শিশুপ্রহর নামেও পরিচিত।

অভিভাবকদের সঙ্গে এসে ছোট শিশুরা শিশুপ্রহরে ঘুরে বেড়ায়, বই কিনে ও খেলাধুলা করে সময় কাটায়। এ বছরও সোহরাওয়ার্দী উদ্যানে শিশুপ্রহর রাখা হয়েছে। তবে তবে মহামারি করোনাভাইরাসের কারণে ১৮ মার্চ থেকে শুরু হতে যাওয়া বইমেলার প্রথম দিকে ‘শিশুপ্রহর’ থাকবে না বলে জানিয়েছেন আয়োজক কমিটির সদস্য সচিব জালাল আহমেদ।

মঙ্গলবার (১৬ মার্চ) বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে বইমেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রতি বছর ফেব্রুয়ারি মাসে বইমেলা অনুষ্ঠিত হলেও করোনা পরিস্থিতির কারণে এবার তা পিছিয়ে মার্চ মাসে অনুষ্ঠিত হচ্ছে। এবারের বইমেলায় ৫৪০টি প্রতিষ্ঠানকে ৮৩৪টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে।

জালাল আহমেদ বলেন, সম্প্রতি করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় শিশুদের কথা বিবেচনা করে প্রথমদিকে শিশুপ্রহর রাখা হচ্ছে না। পরিবেশ পরিস্থিতি বুঝে শিশুপ্রহর চালু করা হবে বলে তিনি জানান।

এমইউ/এআরএ/এমএস