ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

দুই বাংলায় প্রকাশিত হচ্ছে আশিক মুস্তাফার বই

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৮:১৫ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৯

অমর একুশে বইমেলা এবং কলকাতা আন্তর্জাতিক বইমেলা থেকে প্রকাশিত হচ্ছে আশিক মুস্তাফার বই। অমর একুশে বইমেলায় পাঁচটি বই প্রকাশিত হচ্ছে তার। এর মধ্যে একেবারে ছোটদের তিনটি। নাম-আঙুলেরা পাঁচ বোন, বৃষ্টিবু এবং হাতির শুঁড়ে বৃষ্টি নামে। আর সম্পাদিত দুটি ভূত সংকলন। ছোটদের বইগুলো প্রকাশ করেছে বাংলা প্রকাশ ও শিশু গ্রন্থ কুটির। আর ভূত সংকলন দুটি প্রকাশ করছে কথা প্রকাশ।

এছাড়া কলকাতা আন্তর্জাতিক বইমেলায় ইমাজিনেশন অ্যান্ড রিয়ালিটি ইন বেঙ্গলি চিলড্রেনস লিটারেচর শিরোনামের একটি গবেষণা গ্রন্থ প্রকাশিত হচ্ছে। বইটি প্রকাশ করছে কগনিশন পাবলিকেশন্স। এর আগেও ২০১৭ সালে কলকাতার লালমাটি প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছিল আশিক মুস্তাফার ছোট্ট একটা মা।

কলকাতা বইমেলায় ৬ ফেব্রুয়ারি তার বইয়ের মোড়ক উন্মোচন করবেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়। সেখানে উপস্থিত থাকবেন কলকাতা বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার তৗফিক হাসানসহ আরও অনেকে। তবে দুই বাংলার বইমেলার মধ্যে আশিক অমর একুশে বইমেলাকেই শ্রদ্ধার চোখে দেখেন। তার কাছে একুশে বইমেলা মানেই অন্য কিছু। শ্রদ্ধা আর আবেগের অনন্য এক মাধ্যম। লেখালেখির পরিকল্পনা নিয়ে আশিক বলেন, 'নিজের ভালো লাগে তাই লিখি। এই কাজটা ভালো লাগার জায়গা থেকেই করে যেতে চাই।'

এমএম/এমএস