ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

বইমেলায় তবুও আছেন তারা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮

বেঁচে থাকতে তারা মানুষকে আলোকিত করেছেন, জাতিকে দিয়েছেন পথের দিশা। রক্ত-মাংসের শরীর নিয়ে আমাদের মাঝে না থাকলেও তারা বিস্মৃত হননি। অমর একুশের বইমেলায় স্মৃতি নিয়ে জেগে আছেন সেই সৃজনশীল মানুষরা।

বিভিন্ন স্টলে শোভা পাচ্ছে প্রয়াত খ্যাতিমান লেখকদের ছবি। কোনো চত্বরের নামকরণ হয়েছে তাদের নামে। মেলায় মানুষ এখনও আগ্রহভরে কিনছেন তাদের বই।

fair

খ্যাতিমান কথাসাহিত্যিক শওকত আলী মারা গেছেন গত ২৫ জানুয়ারি। সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করে ইত্যাদি গ্রন্থপ্রকাশের স্টলের সামনে গেলেই আপনি মুখোমুখি হবেন ‘প্রদোষে প্রাকৃতজন’ খ্যাত এই লেখকের সঙ্গে। স্টলে শোভা পাচ্ছে শওকত আলীর বড় ছবি।

fair

একই সঙ্গে রয়েছে প্রয়াত সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ছবিও। এছাড়া বাংলা একাডেমির মূল ভবনের পাশের চত্বরটির নাম দেয়া হয়েছে কথাশিল্পী শওকত আলী চত্বর।

কাকলী প্রকাশনী ও অন্বেষা প্রকাশনের স্টলে রয়েছে প্রয়াত তুমুল জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ছবি। অন্যপ্রকাশের স্টলেও শোভা পাচ্ছে হুমায়ূন আহমেদের বড় ছবি।

fair

কয়েকটি স্টলের বিক্রয়কর্মীরা জানান, হুমায়ূন আহমেদের বইগুলোর বিক্রি এখনও বেশ ভালো। এছাড়া সৈয়দ শামসুল হক ও শওকত আলীর বইগুলো পাঠকরা খুঁজে খুঁজে কিনছেন।

আরএমএম/এআর/জেডএ/আইআই

আরও পড়ুন