ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

‘মাশরাফির দেশে ক্রিকেটার ভূত’ নিয়ে মেলায় ব্যাপক আগ্রহ

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৪:১০ এএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৮

সাংবাদিক ও সাহিত্যিক মুস্তাফিজুর রহমান নাহিদের নতুন বই মাশরাফির দেশে ক্রিকেটার ভূত বই মেলায় ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে। শিশু কিশোরদের উপযোগী এ বইটিতে ক্রিকেট এবং ভূতের মধ্যে সংমিশ্রণ ঘটানো হয়েছে।

ইতোমধ্যে ক্ষুদে পাঠক মহলে সাড়া ফেলতে সক্ষম হয়েছে বইটি। বেচা বিক্রিও হচ্ছে সন্তোষজনক। প্রাপ্তি প্রকাশনী থেকে প্রকাশিত এ বইটি পাওয়া যাছে বাংলা একাডেমির ঢাকা রির্পোটার্স ইউনিটির ৬৭ নং স্টলে। বইটির মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।

বইয়ের গল্প অনুযায়ী, ক্রিকেটার মাশরাফির জেলা নড়াইলের জেলার নাকোশী গ্রামে। সেই গ্রামে হঠাৎ একদল ভূত ঢুকে পড়ে। ভূতগুলোর চেহারার সঙ্গে ক্রিকেটার সাকিব, তামিম, মাশরাফি ও মুস্তাফিজুরের দারুণ মিল। তাদের সঙ্গে সখ্যতা গড়ে ওঠে এ গ্রামের মায়া-মমতা ক্রিকেট ক্লাবের সদস্যদের। এই ক্লাবের আলমগীর, ছোটন, টেকন, আরিফ, ইউসফসহ অন্যরা ভূত দেখতে পাই। গ্রামের অন্যরা এদের দেখতে পায় না।

ভূত ঢুকে পড়ার পর গ্রামের মধ্যে সব অদ্ভূত ঘটনা ঘটতে থাকে। গ্রামের সবাই তা বুঝতে পারে। কিন্তু ভূতগুলোকে ধরতে পারে না কেউ। ভূত ধরার জন্য নানা পরিকল্পনা চলতে থাকে। কিন্তু কিছুতেই কোনো কাজ হয় না। মজা পায় ক্রিকেট ক্লাবের সদস্যরা। এভাবে এগিয়ে যেতে থাকে গল্প।

জানতে চাইলে লেখক মুস্তাফিজুর রহমান নাহিদ বলেন, এটি মূলত কিশোর উপন্যাস। কিন্তু বইটি এমনভাবে লেখার চেষ্টা করেছি যা ছোট বড় সবার ভালো লাগবে। সাধারণত ভূতের গল্পে কোনো বার্তা থাকে না। চেস্টা করেছি বার্তা দেয়ার। বইটি পাঠক প্রিয়তাও পেয়েছে। আশা করছি শিশুরা বইটি থেকে ভালো কিছু পাবে।

এইচএস/এমআরএম

আরও পড়ুন