ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

ইমরান মাহফুজের ‘দীর্ঘস্থায়ী শোকসভা’র মোড়ক উন্মোচন

প্রকাশিত: ১১:১৪ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

অমর একুশে বইমেলায় কবি ও গবেষক ইমরান মাহফুজের প্রথম কবিতার বই ‘দীর্ঘস্থায়ী শোকসভা’র মোড়ক উন্মোচন হয়েছে। বুধবার বিকেল ৫ টায় ঐতিহ্য প্রকাশনীর সামনে বইটির মোড়ক উন্মোচন হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রিয় কথাসাহিত্যিক রকিব হাসান। বিশেষ অতিথি ছিলেন গীতিকার শহীদুল্লাহ ফরায়েজী।

এসময় ইমরান মাহফুজের কবিতা নিয়ে কথা বলেন, কবি ও অধ্যাপক সোয়াইব জিবরান, কথাসাহিত্যিক গওহর গালিব, কবি গিরীশ গৈরিক, কবি আলাউদ্দিন আদর ও কবি সাইদুল ইসলামসহ আরো অনেকে।

ইমরান মাহফুজ বলেন, আমি একজন লেখক হিসেবে আমার জায়গা থেকে চেষ্টা করেছি অস্তিত্বকে উপস্থিত করার। দেশভাগ, ভাষা আন্দোলন ও স্বাধীনতার চেতনায় গভীর মনোযোগে হেঁটে যেতে চাই সারাবছর। ‘দীর্ঘস্থায়ী শোকসভা’র  কবিতাগুলো ২০০৬ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মা মাটি মানুষ, নদী, নারী, প্রকৃতি, সমাজ ও রাষ্ট্র ও রাজনীতিসহ আমার দেখা জীবন নিয়ে লিখিত।

উল্লেখ্য, একুশে বইমেলায় ইমরান মাহফুজের ৪টি বই পাওয়া যাচ্ছে। তার প্রথম কবিতার বই ‘দীর্ঘস্থায়ী শোকসভা’ (ঐতিহ্য, স্টল নং ৪৩০-৩২), সম্পাদনা ‘মুক্তিযুদ্ধ : অজানা অধ্যায় ’(জাগৃতি স্টল নং ২৫৮-৬০), সম্পাদনা আবুল মনসুর আহমদ স্মারকগ্রন্থ (প্রথমা স্টল নং ১০২-৫), সম্পাদনা আবুল মনসুর আহমদ জীবনশিল্পী (ডেইলি স্টার বুকস স্টল নং ৪৮২-৮৩)।

সবগুলো বই একসাথে বাংলা একাডেমির ভেতর বহেরা তলায় ৭৩ নং স্টলেও পাওয়া যাচ্ছে।

এসএইচএস/আরআইপি