ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

সুজনের গল্পগ্রন্থ ‘যদি কখনো ভালোবাসো’

সাহিত্য ডেস্ক | প্রকাশিত: ১১:৪২ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৭

এবারের বইমেলায় সাখাওয়াত হোসেন সুজনের প্রথম গল্পগ্রন্থ ‘যদি কখনো ভালোবাসো’ প্রকাশিত হচ্ছে। বইটি প্রকাশ করেছে ‘শিল্পৈশী’ প্রকাশনী। পাশাপাশি বইটির পরিবেশক হিসেবে আছে পূর্বা ও প্রকৃতি প্রকাশনী।

বইটি মেলার দ্বিতীয় সপ্তাহ থেকে পূর্বা প্রকাশনীর স্টল নং ২৭৫ ও লিটল ম্যাগ চত্বরের ১৭ নম্বর স্টলে (রোদ্দুর) পাওয়া যাবে। সেইসঙ্গে পাঠকরা রকমারিতেও অর্ডার করতে পারবেন- www.rokomari.com/shilpoishi এই ঠিকানায়। গল্পকার সাখাওয়াত হোসেন সুজন পেশায় সাংবাদিক। সাহিত্যের সৃষ্টিশীলতার এই শাখায় তার বিচরণ অনেক দিনের। চেনা-পরিচিত গণ্ডির ভেতর থেকে সাহিত্যের উপাদান খুঁজে বেড়ান তিনি, যা কিছু দেখছি, শুনছি বা অনুধাবন করছি সেটাই তুলে ধরার চেষ্টা করেছেন তিনি।  

‘যদি কখনো ভালোবাসো’ গ্রন্থে ১০টি গল্প স্থান পেয়েছে। চলতে ফিরতে, এখানে সেখানে কত কিছুইতো আমাদের জীবনে ঘটে। সেখান থেকে নির্যাস বের করে লেখা হয়েছে গল্পগুলো। বইটি পড়ে মনে হবে- আরে সেদিনতো এমন একটা ঘটনা দেখলাম কিংবা ওমুকের সঙ্গেতো এমন ঘটনা ঘটেছিল।  

জীবন বাস্তবতা নিয়ে লেখা এ গল্পগুলো হয়তোবা পাঠকের নিজের সঙ্গেও মিলে যেতে পারে। আশা করি ভিন্নধর্মী এই গল্পগুলো সবার ভালো লাগবে।

নিজের লেখা প্রসঙ্গে সুজন বলেন, ‘মনের মাধুরী মিশিয়ে লিখেছি। কেমন হলো তার বিবেচনার ভার পাঠকের। আশা করি গল্প ১০টি যেকোনো সচেতন পাঠকের হৃদয়কে স্পর্শ করবে। আনন্দ-বেদনার মাধ্যমে তারা গল্পপাঠ উপভোগ করবেন।’

এমআরএম/জেআইএম