ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

একুশে বইমেলায় সময় বৃদ্ধি

প্রকাশিত: ০৬:০৫ এএম, ১৭ জানুয়ারি ২০১৭

আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে অমর একুশে বইমেলা ২০১৭। মাসব্যাপী এ মেলার জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছে আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি। ইতোমধ্যে স্টল বরাদ্দের কাজও শেষ হয়েছে।

জানা গেছে, এবারের বইমেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকটি হচ্ছে মেলার সময় বাড়ানো। বরাবরই পাঠক, লেখক ও প্রকাশকদের দাবি ছিল রাত নয়টা পর্যন্ত চলুক মেলা। কিন্তু একাডেমি কর্তৃপক্ষ সার্বিক পরিস্থিতি বিচার করে আপাতত আধাঘণ্টা সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। তাই এবার রাত ৮টার পরিবর্তে সাড়ে ৮টা পর্যন্ত চলবে মেলা।
 
সাম্প্রতিক জঙ্গি হামলা এবং অশুভ তৎপরতা বিবেচনা করে মেলার নিরাপত্তা ব্যবস্থাও বৃদ্ধি করা হয়েছে। মেলা প্রাঙ্গণ থেকে টিএসসি ও শামসুন্নাহার হল হয়ে শাহবাগ মোড় এবং অন্যদিকে দোয়েল চত্বর পর্যন্ত ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় থাকবে। সেই সঙ্গে একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে আটটি আর্চওয়ে বসানো হবে।

বইমেলাকে কেন্দ্র করে জোর প্রস্তুতি চলছে লেখক ও প্রকাশকদের মধ্যে। ছাপাখানা হয়ে উঠেছে ব্যস্তময়। আধাঘণ্টা সময় বাড়ানোর ফলে সন্তুষ্টি প্রকাশ করেছেন কবি-লেখক ও প্রকাশকরা। বইমেলাকে ঘিরে তাদের উচ্ছ্বাস লক্ষ্য করা যায় জানুয়ারির মাঝামাঝি থেকেই। এখন শুধু সময়ের অপেক্ষা।

এসইউ/এমএস

আরও পড়ুন