ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

বইমেলায় বাড়ছে ক্রেতার সংখ্যা

প্রকাশিত: ০২:২৮ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৫

অমর একুশে বইমেলায় এ পর্যন্ত প্রকাশিত হয়েছে ৩০৫২টি বই। খ্যাতিমান লেখকদের পাশাপাশি এবারও মেলায় নতুন লেখকদের প্রকাশিত বইয়ের সংখ্যা কম নয়। প্রকাশিত বইয়ের মধ্যে গল্প ও কবিতার সংখ্যাই বেশি বলে জানিয়েছেন প্রকাশকরা।

দুপুর গড়াতেই প্রতিদিনের মতো মঙ্গলবারও মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ঢল নামে। মেলায় আগত দর্শনার্থীদের মধ্যে তেমন হট্টগোল দেখা যায়নি। শান্তিপূর্ণভাবে পাঠকদের বই কেনার দৃশ্য মেলার মূল চিত্রকে ফুটিয়ে তোলে। প্রিয়জনদের হাতে হাত রেখে মেলায় বই কিনতে দেখা গেছে অসংখ্য তরুণ-তরুণীর। পছন্দ মতো ঘুরে ঘুরে তারা বই কিনছেন। কেউ বা কোথাও জটলা হয়ে মোবাইলে সেলফি তোলার মহড়া দিচ্ছেন। তবে স্টলগুলোয় বিক্রয়কাজে নিয়োজিত কর্মীদের কাছ থেকে জানা যায়, প্রথম দিকের তুলনায় মেলায় ক্রেতা সংখ্যা দিনকে দিন বাড়ছে। হরতাল-অবরোধের মতো রাজনৈতিক কর্মসূচি না থাকলে মেলায় তারা আশানুরূপ বই বিক্রি করতে পারতেন।

মেলায় কথা হয় বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক ছাত্রের সাথে। তিনি জানান, মেলায় এসেছেন পছন্দের বই কিনতে। প্রেমের উপন্যাস তার প্রিয়। এছাড়াও সায়েন্স ফিকশন পড়তেও তার ভালো লাগে।  যে কারণে উপন্যাস ও সায়েন্স ফিকশন কিনেছেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী জানান, মেলায় তিনি আগেও এসেছেন। তবে প্রিয় লেখকের একটি কাব্যগ্রন্থ এসেছে শুনে তা কিনতে এসেছেন। কবিতার পাশাপাশি রান্নাবান্না ও ভ্রমণ কাহিনি তার প্রিয়। সেজন্য আরো  দুইটি বই কিনেছেন।

এআরএস/এমএস