ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

আসছে ফরহাদ মজহারের ‘গণঅভ্যুত্থান ও গঠন’র ২য় সংস্করণ

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৬:৩২ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

কবি ও চিন্তক ফরহাদ মজহারের ‘গণঅভ্যুত্থান ও গঠন’ বইয়ের প্রথম মুদ্রণ শেষ হয়ে গেছে। যে কারণে পাঠকের ব্যাপক চাহিদার কথা বিবেচনা করে রাষ্ট্রচিন্তা প্রকাশনী বইটির ২য় সংস্করণ প্রকাশের উদ্যোগ নিয়েছে।

বইটির প্রকাশক জানান, বইটির প্রি-অর্ডারে গ্রাহক ৩০% ছাড় পাচ্ছেন। প্রি-অর্ডার করতে কোনো পেমেন্ট করতে হবে না। কেবল ক্রেতার নাম, ঠিকানা ও ফোন নাম্বার দিয়ে সংযুক্ত গুগল ফর্মটি পূরণ করে সাবমিট করতে হবে।

তিনি জানান, এ ছাড়া ফর্মে উল্লেখিত তথ্যগুলো প্রকাশনীর পেজের ইনবক্সে পাঠাতে পারেন। বইটি প্রকাশের পর প্রতিষ্ঠানের পক্ষ থেকে গ্রাহকের সঙ্গে যোগাযোগ করা হবে। বইটির ছাড়কৃত মূল্য ৪৫৫ টাকা। হোম ডেলিভারির ক্ষেত্রে অতিরিক্ত চার্জ প্রযোজ্য।

ফরহাদ মজহার একজন বাংলাদেশি কবি, কলামিস্ট, লেখক, ওষুধশাস্ত্রবিদ, রাজনৈতিক বিশ্লেষক, বুদ্ধিজীবী, সামাজিক ও মানবাধিকার কর্মী এবং পরিবেশবাদী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৭ সালে ওষুধশাস্ত্রে স্নাতক ডিগ্রি লাভ করেন। পরে মার্কিন যুক্তরাষ্ট্রের দি নিউ স্কুল ফর সোশাল রিসার্চ থেকে অর্থশাস্ত্রে ডিগ্রি লাভ করেন।

তিনি সামাজিক যোগাযোগমাধ্যমের সামাজিক অর্থনীতিতেও গবেষণা করেছেন। ‘চিন্তা’ নামক একটি পত্রিকার সম্পাদক। এমনকি ‘উবিনীগ’ এনজিও গঠন করে নয়াকৃষি আন্দোলন শুরু করেন। তার ‘গণঅভ্যুত্থান ও গঠন’ বইটি ২০২৩ সালের আগস্টে প্রকাশ করে রাষ্ট্রচিন্তা প্রকাশনী।

এসইউ/এএসএম

আরও পড়ুন