ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

প্রতিটি গল্পেই একটি বার্তা দেওয়ার চেষ্টা করেছি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৩

মানুষের দৈনন্দিন জীবনের নানা অভিজ্ঞতা, সুখ-দুঃখ, হাসি-কান্নার চিত্র কখনো সহজ, কখনো জটিল, কখনোবা চিকিৎসকসুলভ দৃষ্টিতে দেখেছেন। চিকিৎসাসেবা দেওয়ার মাধ্যমে মানুষের যাপিতজীবনের নানা অভিজ্ঞতার গল্প ব্যক্তিগত আর পেশাগত দৃষ্টিতে দেখা ও নানা পরামর্শ ছোট ছোট গল্পের মাধ্যমে তুলে ধরেছেন। মানুষের জীবনে ছোট ছোট গল্প থেকে প্রতিটি মানুষেরই নতুন নতুন কিছু শেখার আছে। এসব গল্প নিয়েই অমর একুশে বইমেলায় ‘অরলান্ডোর চিঠি’ নামক একটি বই এসেছে। বিএম আতিকুজ্জামানের প্রথম এই বইটি প্রকাশ করছে মাতৃভাষা প্রকাশন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে বইমেলার ১৩৪-১৩৬ নম্বর স্টলে গিয়ে লেখকের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

আরও পড়ুন: আসছে বিএম আতিকুজ্জামানের প্রথম বই ‘অরলান্ডোর চিঠি’

প্রতিদিনই নতুন নতুন বই আসছে মেলায়। এরই মধ্যে দুই হাজারের বেশি নতুন বই এসেছে মেলায়। কবিতা, উপন্যাস, গল্প, গবেষণাসহ নানা ধরনের বই এসেছে মেলায়। এসব বইয়ে তুলে ধরা হয়েছে নানা বিষয়। অমর একুশে বইমেলায় ‘অরলান্ডোর চিঠি’ বইটিও লেখক তার চিকিৎসক জীবনের নানা অভিজ্ঞতার আলোকে মানুষের সুখ-দুঃখের চিত্র তুলে ধারার পাশাপাশি বিভিন্ন ধরনের পরামর্শ দিয়েছেন।

প্রতিটি গল্পেই একটি বার্তা দেওয়ার চেষ্টা করেছি

বইটি সম্পর্কে লেখক বিএম আতিকুজ্জামান জাগো নিউজকে বলেন, ব্যক্তিগতভাবে আমি চিকিৎসক। চিকিৎসা করতে গিয়ে মানুষের জীবনের নানা গল্প জেনেছি। সেসব গল্প থেকে কিছু বিষয় শেখার চেষ্টা করেছি। আর এই ছোট ছোট শিক্ষা ও তাদের জীবন থেকেও শেখা যায় সেসব বিষয় তুলে ধরেছি।

আরও পড়ুন: ছবি তুলেছি ভিডিও করেছি বই কিনিনি

তিনি বলেন, প্রতিটি মানুষের জীবনেই একটি গল্প আছে এবং সেখান থেকে প্রত্যেকেরই নতুন কিছু শেখার আছে। বইয়ের প্রতিটি গল্পেই একটি বার্তা দেওয়ার চেষ্টা করেছি। বিভিন্ন পোর্টালে এই গল্পগুলো আমি প্রায়ই লিখতাম। সেখানে পাঠকদের বেশ সাড়া পেয়েছি। ইতোমধ্যেই বই বেশ ভালোই বিক্রি হয়েছে।

আমেরিকার অরলান্ডো প্রবাসী লেখক বিএম আতিকুজ্জামানের ‘অরলান্ডোর চিঠি’ বইটি মাতৃভাষা প্রকাশন থেকে প্রকাশ করা হয়েছে। অমর একুশে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানের ১৩৪-১৩৬ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইটি।

আরএসএম/বিএ/জেআইএম