ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

রিক্তা রিচির কবিতার বই ‘আমাকে লিখে রাখো’

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হচ্ছে কবি রিক্তা রিচির চতুর্থ কবিতার বই ‘আমাকে লিখে রাখো’। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। বইটি দেশ পাবলিকেশন্সের ৪১৭-৪১৯ নম্বর স্টলে পাওয়া যাবে।

চার ফর্মার বইটিতে আছে ৫৩টি কবিতা। কবিতায় আছে গভীর জীবন দর্শন, আকুতি ও আবেদন। আছে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের দহনের কথা, সমসাময়িক বাস্তবতা, প্রেম, জীবন-যাপন, বিষাদ ও দ্রোহের কবিতা।

বইটিতে বাস্তবতা ও বিভিন্ন অসঙ্গতিকে উপমা, প্রতীক ও ইঙ্গিতের আঁচে সুস্পষ্ট করে তোলা হয়েছে। মোটকথা সমাজ-বাস্তবতা-ব্যক্তিজীবনের কোমল ও কঠোর বয়ানও আছে।

রিক্তা রিচি ছোটবেলা থেকে কবিতা ভালোবাসেন। তার কবিতা নিয়মিত প্রকাশিত হয় বিভিন্ন জাতীয় দৈনিক, সাহিত্যপত্রিকা ও ম্যাগাজিনে। পড়াশোনা শেষ করে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। বর্তমানে সহ-সম্পাদক হিসেবে কর্মরত দৈনিক সমকালে।

২০১৬ সালের একুশে বইমেলায় প্রকাশ হয় তার প্রথম কবিতার বই ‘যে চলে যাবার সে যাবেই’। ২০১৯ সালের একুশে বইমেলায় প্রকাশ হয় দ্বিতীয় কবিতার বই ‘বাতাসের বাঁশিতে মেঘের নূপুর’। ২০২১ সালের একুশে বইমেলায় প্রকাশ হয় তৃতীয় কবিতার বই ‘রোদের গ্রাফিতি বোঝে না রক্তাক্ত বুলেট’।

এসইউ/এমএস

আরও পড়ুন