ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

আফিয়া সিদ্দিকা রাঈসার ‘মেরুন রঙের উল্লাসে’

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০১:৪৫ পিএম, ১৯ জানুয়ারি ২০২৩

এবারের বইমেলায় প্রকাশিত হচ্ছে আফিয়া সিদ্দিকা রাঈসার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘মেরুন রঙের উল্লাসে’। বইটি প্রকাশিত হচ্ছে দাঁড়িকমা প্রকাশনী থেকে। প্রচ্ছদ করেছেন রাজীব দত্ত।

বইটি সম্পর্কে আফিয়া সিদ্দিকা রাঈসা বলেন, ‘রং ও অনুভূতি যেন মানিকজোড়। আর কবিতা হলো অনুভূতি প্রকাশের মাধ্যম। সে হিসেবে রঙের সাথে কবিতার বিশেষ সম্পর্ক। আমাদের স্বল্পায়ু জীবনটি হোক মেরুনের মতো গভীর, হোক দর্শনে, যুক্তিতে কিংবা আবেগে। সাথে আমরা আনন্দে থাকি, সুখী হই। জীবন চলুক মেরুন রঙের উল্লাসে’।

আরও পড়ুন: ইসমত আরা প্রিয়ার ‘বসন্ত ফিরে আসে’

আফিয়া সিদ্দিকা রাঈসা পড়ছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে, পুরকৌশল বিভাগে ৩য় বর্ষে। বুয়েট সাহিত্য সংসদের সহ-সাধারণ সম্পাদক তিনি।

তার লেখালেখি শুরু তৃতীয় শ্রেণিতে একটি ছোটগল্প দিয়ে। নাম ছিল ‘দুটো বোন এবং এক ছেলেধরা’। স্কুলের ম্যাগাজিনে, র্যাগ ডেতে, কারো জন্মদিনে শুভেচ্ছা হিসেবে বা নিজের দিনপঞ্জিতে অনেক কিছুই লিখতেন। পুরোদমে লেখালেখির শুরু বিশ্ববিদ্যালয়ে এসে।

আরও পড়ুন: আসছে ফারহানা সিনথিয়ার ‘কৃষ্ণচূড়ার দিন’

এ ছাড়াও ভালোবাসেন আবৃত্তি, থিয়েটার, গান, পেইন্টিং, অ্যাম্বিগ্রাম করতে। যুক্ত আছেন বেশ কিছু সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে। ২০২০ সালে লিরিক হান্ট প্রতিযোগিতায় তার লেখা লিরিক প্রায় ৩ হাজার লিরিক্সের মধ্যে সেরা পঞ্চাশে জায়গা করে নিয়েছিল।

এসইউ/জেআইএম

আরও পড়ুন