ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

বইমেলায় রিফাত জিব্রানের দ্বিতীয় বই

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৩:২০ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২২

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হচ্ছে রিফাত জিব্রানের ২য় বই ‘১০১ জীবনের শিক্ষা যা মৃত্যুর পূর্বে প্রত্যেকের শেখা উচিত’। অধ্যয়ন প্রকাশনী থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছেন আরিফুল হাসান। মুদ্রিত মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা।

বইটিতে বাধ্যতামূলক ১০১ জীবনের শিক্ষা, ৭টি অল্প বয়সে বাধ্যতামূলক জীবন শিক্ষা, ২৭টি ভালো মানসিকতা গঠনের জন্য শিক্ষা, ২৫টি সুন্দর কর্ম গঠনে শিক্ষা, ৮টি সম্পর্ক থেকে শেখা জীবন শিক্ষা, ৬টি সুখী থাকতে জীবন শিক্ষা, ৩টি অর্থের প্রেক্ষাপটে জীবন শিক্ষা, ৪টি লক্ষ্য নির্ধারণে জীবন শিক্ষা, ৯টি জীবন দর্শন শিক্ষা, ১১টি ব্যবসার ক্ষেত্রে জীবন শিক্ষা, কেন এসব শিক্ষা অর্জন জরুরি এবং কীভাবে শিখবেন, ১০১ জীবন শিক্ষার উপর ১০১ মনীষীর ছবিসহ উক্তি, ৫৬০টি সাব-পয়েন্টস ও উদাহরণসহ আলোচনা রয়েছে।

রিফাত জিব্রান বর্তমানে কাজ করছেন কাতারে অবস্থিত কিউ এফএম বাংলায়। তার প্রথম উপন্যাস ‘গহিরা’ প্রকাশিত হয় শব্দশৈলী প্রকাশনী থেকে। রাজশাহীতে বেড়ে ওঠা রিফাত জিব্রান এসএসসি এবং এইচএসসি শেষ করেছেন। বর্তমানে বিবিএ বিষয়ে পড়াশোনা করছেন।

বইটি সম্পর্কে রিফাত জিব্রান বলেন, ‘১০১ জীবনের শিক্ষা যা মৃত্যুর পূর্বে প্রত্যেকের শেখা উচিত বইয়ে সেসব বাধ্যতামূলক জীবন শিক্ষার ব্যাখ্যা ও শেখার উপায় উপস্থাপন করা হয়েছে, যা আপনার এবং আশেপাশের মানুষের জীবনকে সহজ ও প্রগতিশীল করবে। বৃদ্ধ বয়সে যা হবে আপনার হাতের লাঠি এবং আপনাকে মনে রাখার শেষ পুঁজি।’

এসইউ/এমএস

আরও পড়ুন