ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

আসছে জব্বার আল নাঈমের ‘নিষিদ্ধশয্যা’

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১৫ জানুয়ারি ২০২২

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশ হতে যাচ্ছে জব্বার আল নাঈমের প্রথম উপন্যাস ‘নিষিদ্ধশয্যা’। বিধান সাহার প্রচ্ছদে বইটি প্রকাশ করছে প্রকাশনা সংস্থা ‘অর্জন প্রকাশন’।

বইটির প্রকাশক জানান, আগামী ২০ জানুয়ারি পর্যন্ত বইটির প্রি-অর্ডার চলবে অনলাইন পরিবেশক রকমারি, প্রথমা ও বইপোকায়। এছাড়া বাতিঘর, পাঠক সমাবেশ থেকেও সংগ্রহ করা যাবে উপন্যাসটি।

জব্বার আল নাঈম বলেন, ‘নিষিদ্ধশয্যা মূলত সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে নিয়ে লেখা সামাজিক উপন্যাস। পতিতাবৃত্তি ছেড়ে দেওয়ার পরও একজন নারীকে সামাজিকভাবে প্রতিষ্ঠিত পুরুষের দ্বারা হেনস্থার শিকার হতে হয়। অবহেলিত ও বঞ্চিত হতে হয় মৌলিক অধিকার থেকে।’

তিনি বলেন, ‘পাওয়া না-পাওয়ার পটভূমিতে মূল্যবোধের যে অবক্ষয়, তা নিয়েই উপন্যাসটি এগিয়েছে। সুখ, দুঃখ, ভালো লাগা ও ভালোবাসার মিশেলে বইয়ের লেখা মানুষকে ছুঁয়ে যাবে এমনটাই আশা।’

গতবছর বইমেলায় লেখকের ‘জীবনের ছুটি নেই’ গল্পগ্রন্থটি পাঠকের মাঝে ব্যাপক সাড়া জাগায়। বইটি জেমকন তরুণ কথাসাহিত্য পুরস্কার ২০২০ অর্জন করে।

লেখকের প্রকাশিত অন্য বইয়ের মধ্যে রয়েছে কাব্যগ্রন্থ ‘তাড়া খাওয়া মাছের জীবন’, ‘এসেছি মিথ্যা বলতে’, ‘বিরুদ্ধ প্রচ্ছদের পেখম’। একমাত্র কিশোর উপন্যাস ‘বক্সার দ্য গ্রেট মোহাম্মদ আলী’।

এসইউ/এমএস

আরও পড়ুন