ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

বইমেলায় আহমেদ রিয়াজের ১৫ বই

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে আহমেদ রিয়াজের ১৫টি বিভিন্ন ধরনের বই। তার এই বইগুলোর মধ্যে রয়েছে, ‘মুক্তিযুদ্ধের সেরা কিশোর গল্প’, বইটির প্রচ্ছদ এঁকেছেন শিল্পী মামুন হোসাইন। এটি প্রকাশ করেছে রহমান পাবলিকেশন্স। মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা। আলোঘর প্রকাশ করেছে ‘একাত্তরের কমলপ্রভা’। এ বইটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন তিতাস চাকমা, এর দাম ১৩০ টাকা।

‘অতুলনীয়’ নামের বইটির প্রচ্ছদ এঁকেছেন বিপ্লব চক্রবর্তী। এটি প্রকাশ করেছে চিরন্তন। ‘আট রহস্য’ নামের বইটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন রীশাম শাহাব তীর্থ। এটি প্রকাশ করেছে ইকরি মিকরি। দাম ২৫০ টাকা।

আহমেদ রিয়াজের লেখা জীবনী ‘পাঁচ রসিকের গল্প’ প্রকাশ করেছে আলোঘর। বইটির প্রচ্ছদ এঁকেছেন শতাব্দী জাহিদ। ‘বাংলাদেশের জাতীয়’ নামের বইটির প্রচ্ছদ এঁকেছেন মো. ফখরুল ইসলাম। বইটিতে আলোকচিত্রী মোহাম্মদ আসাদের তোলা আলোকচিত্র ব্যবহার করা হয়েছে। এটি প্রকাশ করেছে আলোঘর। এর মূল্য রাখা হয়েছে ১৩০ টাকা।

‘কিশোর সমগ্র’ নামের বইটির প্রচ্ছদ এঁকেছেন দেওয়ান আতিকুর রহমান। এর প্রকাশক ইত্যাদি গ্রন্থ প্রকাশ। বইটির দাম ৪৫০ টাকা। ‘শিশু’ নামের ছবির বই এবং ‘বাঘ বেলুন’ নামের যুক্তবর্ণ বিহীন বই দুটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন বিপ্লব চক্রবর্তী। বই দুটি প্রকাশ করেছে কালান্তর। এর দাম ১০০ টাকা।

‘গোয়েন্দা টিকটিকি ও হারানো ডিম’ নামের বইটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন মামুন হোসাইন। এটি প্রকাশ করেছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। এর দাম ১০০ টাকা। ‘ছোট বিড়াল বড় বিড়া’ বইটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন মামুন হোসাইন। এটি প্রকাশ করেছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। এর দাম ১০০ টাকা।

‘চিতই পাখি’ বইটির প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন বিপ্লব চক্রবর্তী। এটি প্রকাশ করেছে চিরন্তন। এর দাম ১০০ টাকা। ‘চাঁদের বুড়ি ও জলপরি’ এর প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন জয়দেব রোয়াজা। এর প্রকাশক রুম টু রিড। বইটি বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।

আহমেদ রিয়াজের সম্পাদনা গ্রন্থ ‘নির্বাচিত কিশোর রচনা সুকুমার রায়’। প্রচ্ছদ প্রচ্ছদ এঁকেছেন দেওয়ান আতিকুর রহমান। বইটির প্রকাশক ইত্যাদি গ্রন্থ প্রকাশ। ‘নির্বাচিত কিশোর রচনা উপেন্দ্রকিশোর রায়চৌধুর’ বইটির প্রচ্ছদ এঁকেছেন দেওয়ান আতিকুর রহমান। এটিরও প্রকাশক ইত্যাদি গ্রন্থ প্রকাশ

রম্য বিষয়ক গ্রন্থ ‘আলপিন থেরাপি’। বইটির প্রচ্ছদ এঁকেছেন বিপ্লব চক্রবর্তী। বইটির প্রকাশক কালো।

এএ/এমকেএইচ