ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

বইমেলায় মাসুম আওয়ালের ২ শিশুতোষ বই

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৪:২৩ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

মাসুম আওয়াল শিশুতোষ সাহিত্যচর্চা করেন। ইতোমধ্যে তার কিছু বই প্রকাশিত হয়েছে এবং পাঠকপ্রিয়তা পেয়েছে। তারই ধারাবাহিকতায় এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে শিশুতোষ গল্পের বই ‘আশেকীন স্যারের ক্লাশে মিষ্টি একটা পরি’।

বইটির প্রচ্ছদ করেছেন মামুন হোসাইন। বইয়ের ভেতর রঙিন ছবি এঁকেছেন আশফাকুল আশেকীন। পাঁচটি গল্প রয়েছে বইটিতে। প্রতিটি গল্পের বিষয়ই ‘পরি’। বইটি প্রকাশ করেছে অর্জন প্রকাশন। দাম রাখা হয়েছে ২০০ টাকা। পাওয়া যাচ্ছে প্রকাশনীর ৫৫৭ নম্বর স্টলে। বইটি উৎসর্গ করা হয়েছে সেইসব মা-বাবাদের, যারা গল্প শোনাতে শোনাতে তাদের আদরের সন্তানকে ঘুম পাড়ান।

বইমেলায় লেখকের আরও একটি বই আসবে। নতুন ছড়ার বইটির নাম ‘টই টই হই চই’। বইটির প্রচ্ছদ করেছেন মুস্তাফিজ কারিগর। ছড়ার পাশে রঙিন ছবি এঁকেছেন অরুপ মণ্ডল। পার্ল পাবিলিকেশন্সের স্টলে ১৭ ফেব্রুয়ারি থেকে পাওয়া যাবে বইটি। দাম রাখা হয়েছে ১৬০ টাকা।

মাসুম আওয়াল বলেন, ‘শিশুদের চিন্তা-ভাবনা নির্মল ও সুন্দর। তাদের জন্য লিখতে ভালো লাগে। গল্পের বইটিতে নিছক রূপকথার পরির গল্প বলা হয়নি, এখানে আছে বাস্তবের পরিও। গল্পগুলো ভালো লাগবে শিশুদের। শুধু শিশুদেরই নয়, শিশুমনের বড়দেরও ভালো লাগবে গল্পগুলো।’

এসইউ/এমকেএইচ

আরও পড়ুন