ভিডিও EN
  1. Home/
  2. একুশে বইমেলা

মেলায় আসছে ‘শিশিরে পা রাখো অসুখীরা’

সালাহ উদ্দিন মাহমুদ | প্রকাশিত: ০৩:২৩ পিএম, ০৩ জানুয়ারি ২০১৮

কবি আবু হাসান শাহরিয়ার এক অর্থে প্রেমের কবি। তবে তার কবিতায় শুধু ব্যক্তিপ্রেমই নয়, প্রস্ফুটিত হয়েছে বস্তুপ্রেমও। ‘বালিকা আশ্রম’র কবি আমাদের ভালোবাসতে শিখিয়েছেন। তার কবিতা পাঠে এক অপার্থিব ভালোবাসায় আন্দোলিত হই। সংক্ষিপ্ত অথচ সাবলীল বয়ানে তিনি অসংখ্য প্রেমের কবিতা উপহার দিয়েছেন। চিরকালের প্রেমকে বহুরৈখিক ব্যঞ্জনা দিতে তার তুলনা বিরল।

তারই ধারাবাহিকতায় আসছে অমর একুশে বইমেলায় তার নতুন কবিতার বই প্রকাশিত হতে যাচ্ছে। কবিতার বইটির নাম ‘শিশিরে পা রাখো অসুখীরা’। বইটি প্রকাশক করছে নাগরী প্রকাশনী। প্রথমদিন থেকেই নাগরীর স্টলে পাওয়া যাবে বইটি। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

২০১৬ সালে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত এ কবির উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ হচ্ছে- অন্তহীন মায়াবী ভ্রমণ (১৯৮৬); অব্যর্থ আঙুল (১৯৯০); তোমার কাছে যাই না তবে যাব (১৯৯৬); একলব্যের পুনরুত্থান (১৯৯৯); নিরন্তরের ষষ্ঠীপদী (১৯৯৯); এ বছর পাখিবন্যা হবে (২০০০); ফিরে আসা হরপ্পার চাঁদ (২০০১); হাটে গেছে জড়বস্তুবাদ (২০০৩); শ্রেষ্ঠ কবিতা (২০০৩); সে থাকে বিস্তর মনে বিশদ পরানে (২০০৪); প্রেমের কবিতা (২০০৪); বালিকা আশ্রম (২০০৫), কিছু দৃশ্য অকারণে প্রিয় (২০১৬), অসময়ে নদী ডাকে (২০১৭) প্রভৃতি।

এসইউ/এমএস

আরও পড়ুন