ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

ইউজিসির নতুন সদস্য হলেন জবি অধ্যাপক জাকির হোসেন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:২৪ পিএম, ১৩ জুন ২০২৪

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পূর্ণকালীন সদস্য হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক সমিতির সভাপতি ও মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. জাকির হোসেনকে নিয়োগ দিয়েছে সরকার। বৃহস্পতিবার (১৩ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে চার শর্তে তাকে নিয়োগ দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে। শর্তানুযায়ী-কমিশনে যোগদানের তারিখ থেকে ৪ বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন। তবে সরকার প্রয়োজন মনে করলে নির্ধারিত মেয়াদ শেষ হওয়ার পূর্বে দায়িত্ব থেকে অব্যাহতি দিতে পারবেন।

তিনি বর্তমান পদের সমান বেতনভাতা প্রাপ্য হবেন। কমিশনের সদস্য হিসেবে তিনি প্রচলিত বিধি অনুযায়ী অন্যান্য সুবিধাদি পাবেন ও এ নিয়োগ তার যোগদানের তারিখ থেকে কার্যকর হবে।

জানা গেছে, চলতি বছরের সেপ্টেম্বরে ইউজিসির পূর্ণকালীন সদস্য অধ্যাপক আবু তাহেরের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে এর আগেই গত মার্চে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য হিসেবে নিয়োগ পান তিনি। এরপর থেকেই ইউজিসির এ পদ ফাঁকা ছিল।

সম্প্রতি এ পদে নিয়োগ দিতে তিন অধ্যাপকের নাম প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছিল। সেই তালিকায় ছিল অধ্যাপক মো. জাকির হোসেনের নাম।

এএএইচ/এমআইএইচএস/জেআইএম