ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

ঢাকায় ‘অস্ট্রেলিয়া এডুকেশন এক্সপো’, শতভাগ স্কলারশিপের সুযোগ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ১৪ আগস্ট ২০২৩

অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় ৩৫টির বেশি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ঢাকায় হতে যাচ্ছে ‘অস্ট্রেলিয়া এডুকেশন এক্সপো’। আগামী ১৯ আগস্ট রাজধানীর ওয়েস্টিন হোটেলে এ এডুকেশন এক্সপোর আয়োজন করবে পিএফইসি গ্লোবাল। ওইদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই এক্সপো চলবে।

উচ্চশিক্ষা বিদেশ যেতে আগ্রহী শিক্ষার্থীরা এ এক্সপোতে ৩৫টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি আলোচনার সুযোগ পাবেন। কোর্স, স্কলারশিপ, অ্যাডমিশন ও পড়াশোনা শেষে কাজের সুযোগ সম্পর্কিত সব বিষয়ে জানতে পারবেন শিক্ষার্থীরা।

jagonews24

এদিকে, এডুকেশন এক্সপো চলাকালীন আগ্রহী শিক্ষার্থীরা তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে আবেদন জমা দেওয়ার সুযোগ পাবেন। সেইসঙ্গে থাকছে শতভাগ স্কলারশিপের সুযোগ।

আয়োজকরা জানান, আবেদন করতে শিক্ষার্থীদের কাছ থেকে কোনো ফি নেওয়া হবে না। শতভাগ স্কলারশিপের সুবিধাসহ পাঁচ বছর অধ্যয়ন ও পরে জবের অধিকার সম্পর্কেও জানতে পারবেন। এছাড়া অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা সম্পর্কিত সবধরনের তথ্য সরাসরি প্রতিনিধিদের কাছ থেকে জেনে নিতে পারবেন আগ্রহী শিক্ষার্থীরা।

jagonews24

অন্যদিকে, অন-স্পট অ্যাডমিশনে থাকছে শিক্ষার্থীদের জন্য একটি স্মার্ট ওয়াচ। পরবর্তীতে পিএফইসি গ্লোবালের মাধ্যমে ভিসার জন্য আবেদন করলে পেয়ে যাবেন একটি ট্যাব। তাছাড়া সব শিক্ষার্থীদের জন্য আইইএলটিএস এবং পিটিই কোর্সে থাকছে ২৫ শতাংশ ছাড়।

এএএইচ/এমএএইচ/এমএস