ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

প্রাথমিক শিক্ষক নিয়োগ

তৃতীয় ধাপে ৩ লাখ ৪০ হাজারের বেশি আবেদন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৯ জুলাই ২০২৩

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার তৃতীয় ধাপে ৩ লাখ ৪০ হাজারের বেশি প্রার্থী আবেদন করেছেন। এর মধ্যে ঢাকা বিভাগের আবেদনকারীর সংখ্যাই বেশি। পরীক্ষার তারিখ চূড়ান্ত হওয়ার পর প্রার্থীদের প্রবেশপত্র সংগ্রহের তারিখ জানানো হবে।

গত ১৮ জুন তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এ ধাপের আবেদন গ্রহণ শেষ হয় গত ৮ জুলাই। আবেদন শেষ হওয়ার পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত প্রার্থীরা ফি জমা দিতে পেরেছেন।

এ ধাপে নিয়োগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাহবুব আলম জানান, তৃতীয় ধাপে ৩ লাখ ৪০ হাজারের বেশি প্রার্থী আবেদন করেছেন। তবে পরীক্ষা কবে হবে, সে বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে তিন ধাপে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। গত ২৮ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এসব বিভাগে আবেদনের শেষ সময় ছিল গত ২৪ মার্চ।

দ্বিতীয় ধাপে, ২৩ মার্চ ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আবেদনের শেষ সময় ছিল ১৪ এপ্রিল। প্রথম, দ্বিতীয় ধাপের আবেদন কয়েক মাস আগে শেষ হলেও এখনও পরীক্ষার তারিখ ঘোষণা হয়নি।

প্রথম ধাপে আবেদন জমা পড়ে ৩ লাখ ৬০ হাজার ৭০০টি। দ্বিতীয় ধাপে আবেদন জমা পড়ে ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮।

এএএইচ/এসএনআর/এএসএম