ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

‘আগামীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০১ এএম, ১৮ অক্টোবর ২০২২

দেশের আগামীর চ্যালেঞ্জ মোকাবিলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনসম্পদ হিসেবে তৈরি হতে হবে বলে জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

তিনি বলেন, ‘প্রশিক্ষণের মাধ্যমেই একজন কর্মী নিজেকে দক্ষ, যোগ্য ও উন্নত করতে পারে। দেশের উচ্চশিক্ষার মানোন্নয়নেও এ প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

সোমবার (১৭ অক্টোবর) গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে উপ-রেজিস্ট্রার ও সমমান কর্মকর্তাদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন উপাচার্য।

মশিউর রহমান বলেন, ‘শিক্ষার উৎকর্ষতা, বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে দাঁড়িয়ে দেশ সেবার মহান ব্রত নিয়ে আলোকবর্তিকা হয়ে সমুজ্জ্বল হয়ে থাকুক এ বিশ্ববিদ্যালয়। আমরা মাথা উঁচু করে দাঁড়িয়ে সেবা নিশ্চিত করতে চাই। পঁয়ত্রিশ লাখ শিক্ষার্থীর শিক্ষাজীবন আমাদের সঙ্গে ব্যাপৃত, এ প্রজন্ম মাথা উঁচু করে দাঁড়াক। স্বাধীনতার শতবর্ষে যখন বাংলাদেশ পৌঁছাবে, তখন আমরা সেই গৌরবের অংশীদার হতে চাই, যেন আমরা এক নতুন বাংলাদেশ তৈরি করছি। আসুন আমরা সবাই সম্মিলিতভাবে দেশ গড়ায় আত্মনিয়োগ করি।’

প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য স্থপতি অধ্যাপক ড. নিজামউদ্দিন আহমেদ। রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান, মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তরের পরিচালক জয়ন্ত ভট্টাচার্য্যসহ বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের ৭৮ জন উপ-রেজিস্ট্রার ও সমমানের কর্তকর্তারা এ প্রশিক্ষণে অংশ নেন। ২৫ দিনব্যাপী এ প্রশিক্ষণ চলবে।

এমএইচএম/এমএএইচ/জেআইএম