ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে আমেরিকান সেন্টারের প্রতিনিধিদের সাক্ষাৎ

প্রকাশিত: ০১:১৯ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৬

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সঙ্গে ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের আমেরিকান সেন্টারের চার সদস্যের এক প্রতিনিধি দল সাক্ষাৎ করেছেন। সোমবার বিকেলে ইউজিসি চেয়ারম্যানের কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।
 
অধ্যাপক আবদুল মান্নান প্রতিনিধি দলকে ইউজিসির ভূমিকা এবং কাজ সম্পর্কে অবহিত করেন বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য একাডেমিক ইনোভেশন ফান্ড, বিডিরেন, কোয়ালিটি এসিউরেন্স সেল, ইউজিসি ডিজিটাল লাইব্রেরি, এক্রিডিটেশন কাউন্সিল এবং ক্রোস বর্ডার হায়ার এডুকেশনসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে।

আমেরিকান সেন্টারের পাবলিক অ্যাফেয়ারস অফিসার ডিরেক্টর এনান ব্রাইশ ম্যাককনেল বলেন, উচ্চশিক্ষার আন্তর্জাতিকীকরণের জন্য বাংলাদেশ এবং ইউএস এর উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে আরও বেশি একাডেমিক এবং রিসার্চ কোলাবরেশন বৃদ্ধি করা দরকার।

আমেরিকান সেন্টারের প্রতিনিধি দলের অপর সদস্যরা হলেন, জর্জ মেসথোস, শাহীন খান, তাইসির চৌধুরী। বৈঠকে ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ নওয়াজ আলি, ইউজিসি সচিব ড. মো.খালেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এনএম/এসকেডি/পিআর