ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

শিক্ষাক্ষেত্রে অগ্রগতিতেই মধ্যম আয়ের দেশের স্বীকৃতি

প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

শিক্ষাক্ষেত্রে সাফল্য অর্জনের ক্ষেত্রে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবার অবদান রয়েছে মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষাক্ষেত্রে ব্যাপক অগ্রগতি দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এবং বাংলাদেশ সারাবিশ্বে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

বুধবার সুপ্রিম কোর্ট মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দরিদ্র শিক্ষার্থীদের বিদ্যালয়ে নিয়ে আসা, ঝরে পড়া রোধসহ অনগ্রসর মেয়েদের একটি অর্থপূর্ণ শিক্ষাস্তর পর্যন্ত টেনে নিতে বিভিন্ন সরকারি পদক্ষেপের ফলে শিক্ষার ব্যাপক প্রসার হলেও শিক্ষার কাঙ্ক্ষিত মান এখনো অর্জিত হয়নি।

বিশ্বায়নের এ যুগে নতুন প্রজন্মের জন্য বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করতে নিবেদিতপ্রাণে কাজ করার জন্য মন্ত্রী শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ শিক্ষা বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি হায়দর আলী মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এম আমিরুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন প্রমুখ।

এনএম/এসএইচএস/বিএ