ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

শ্রেণিকক্ষে পাঠদানের সব প্রস্তুতি নেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:২৩ এএম, ০১ সেপ্টেম্বর ২০২১

শ্রেণিকক্ষে পুনরায় পাঠদানের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (৩১ আগস্ট) মন্ত্রণালয় থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বাড়তির দিকে থাকায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের মতো প্রাথমিক ও কিন্ডারগার্টেনের ছুটিও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ১১ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।

এসময়ের মধ্যে করোনা থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত সব ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনে পাঠদান বন্ধ থাকবে। পাশাপাশি শ্রেণিকক্ষে পুনরায় পাঠদানের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিতে বুধবার শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, বিশেষজ্ঞ দলের সদস্যদের উপস্থিতিতে জরুরি বৈঠকের কথা রয়েছে। সেখানে যেসব সিদ্ধান্ত নেয়া হবে, তা পরদিন সংবাদ সম্মেলন করে জানানো হবে।

করোনা পরিস্থিতি ১০ শতাংশের নিচে নামলে আগামী অক্টোবর স্কুল-কলেজ খুলে দেয়া হতে পারে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

এমএইচএম/এএএইচ