ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

৬ দফা দাবিতে পিসিপির সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১১:১৮ এএম, ২৪ নভেম্বর ২০১৫

জেলা পরিষদ কর্তৃক দুর্নীতির মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ বাতিল করাসহ ৬ দফা দাবি জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশনের আয়োজনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

পাহাড়ি সংখ্যালঘু মুক্তিযোদ্ধারা সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে দাবি করে সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, যারা পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জাতিসত্তা থেকে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন তারা নানাভাবে উপেক্ষিত ও বঞ্চিত হয়েছেন।

এসময় সংবাদ সম্মেলনে সংগঠনগুলোর পক্ষ থেকে ছয় দফা দাবি উত্থাপন করা হয়। দাবিগুলো হলো- জেলা পরিষদ কতৃক দুর্নীতির মাধ্যমে প্রাথমিক শিক্ষক নিয়োগ বাতিল করা, রাঙামাটি মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অন্যত্র সরিয়ে নিয়ে শিক্ষার্থীদের বিশেষ সুযোগ সুবিধার বন্দোবস্ত করা, পিসিপি`র আটক হওয়া নেতাকর্মীদের নিঃশর্তে মুক্তি দেয়া, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জারিকৃত গণবিরোধী ১১ দফা নির্দেশনা বাতিল করা, বাগাছড়িতে ১৬ ডিসেম্বর হামলাকারী সেনা কর্মকর্তা  এবং জোনায়েদের বিচার ও শাস্তি প্রদান করা এবং গুইমারা রিজয়নের সাম্প্রদায়িক সেনা কর্মকর্তা তোফায়েল আহম্মদসহ উগ্র সাম্প্রদায়িক সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের পার্বত্য চট্টগ্র্রাম হতে বাইরে বদলি করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক যুব ফোরাম সভাপতি মাইকেল চাকমা, সাধারণ সম্পাদক অংগ্য মারমা, পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) সাধারণ সম্পাদক বিপুল চাকমা প্রমুখ।

এএস/একে/পিআর