ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ৩০ নভেম্বর

প্রকাশিত: ১২:০৫ পিএম, ২৩ নভেম্বর ২০১৫

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামী বছরের ৩০ নভেম্বর। সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে সাক্ষাতকালে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এ তারিখ নির্ধারণ করেন। এ সময় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ সমাবর্তনে উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর সূত্র জানায়, রাজধানীর শেরে বাংলা নগরস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এতে সভাপতিত্ব ও গ্র্যাজুয়েটদের আশীর্বাদ করার আহ্বান জানানো হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণের বিষয়টি জেনে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রপতি। এ সময় তিনি আমন্ত্রণ গ্রহণ করেন এবং ৩০ শে নভেম্বর ২০১৬ কনভোকেশনের তারিখ নির্ধারণ করেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ উদ্যোগের সাফল্য কামনা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল রাষ্ট্রপতির কনভোকেশনের আমন্ত্রণ তাৎক্ষণিকভাবে গ্রহণ করায় তার প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, প্রো-ভিসি প্রফেসর ড. মো. আসলাম ভূঁইয়া ও প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. নোমান উর রশীদ ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন।

আমিনুল ইসলাম/এআরএ/পিআর