ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

কেন্দ্রে অনিয়ম হলে কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

প্রকাশিত: ০৬:৪৩ এএম, ২৭ অক্টোবর ২০১৫

পরীক্ষা কেন্দ্রে কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। পরীক্ষা কেন্দ্রে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবে না।  আসন্ন জেএসসি ও জেডিসি পরীক্ষা উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত এক প্রস্তুতি সভায় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন এসব কথা বলেন।  

জেলা প্রশাসক বলেন, পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের জন্য জেলা ও মহানগর পর্যায়ে ভিজিল্যান্স টিম গঠন করা হবে। কেন্দ্র সচিব ব্যাতিত কক্ষ পরিদর্শকরা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক আরো বলেন, পরীক্ষা কেন্দ্রে ম্যাজিস্ট্রেট নিয়োগের পাশাপাশি পরীক্ষা কেন্দ্র ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশের সর্বোচ্চ নিরাপত্তাসহ ১৪৪ ধারা জারি করা হবে।

আগামী ১ নভেম্বর থেকে অনুষ্ঠিতব্য জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় এবার উপজেলার ৮৪টি ও মহানগরের ৩৩টিসহ মোট ১১৭টি কেন্দ্রে ১ লাখ ২০ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় উপজেলায় ২৩টি ও মহানগরে ৬টিসহ মোট ২৯টি কেন্দ্রে ১৮ হাজার ৩’শ ৯৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়ার কথা রয়েছে।

এআরএস/আরআইপি