ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেশনজট থাকছে না

প্রকাশিত: ১১:৩৪ এএম, ০৩ অক্টোবর ২০১৫

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেছেন, জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়ে জনমনে যে নেতিবাচক ধারণা ছিল তা অনেকটাই দূর করা সম্ভব হয়েছে। সেখানকার ভর্তি প্রক্রিয়া, ফলাফল, পরীক্ষাসহ যাবতীয় কর্মকাণ্ড ইতিমধ্যে জিজিটালাইজড করা হয়েছে। এখন কেউ জাতীয় বিশ্ববিদ্যালয়ে গিয়ে হয়রানির শিকার হয় না, যে কোনো কাজ টেবিলে আটকে থাকে না।

তিনি বলেন, সেশনজট অনেক কমিয়ে আনা হয়েছে, আগামী ২০১৮ সালের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ে কোনো সেশনজট থাকবে না।

শনিবার দুপুরে কুমিল্লার দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ মীর আবদুল গফুর কলেজ মাঠে ঢাকাস্থ গঙ্গামন্ডল ফাউন্ডেশনের উদ্যোগে গঙ্গামন্ডল এ কে এম হাবিব উল্লাহ শিক্ষাবৃত্তি ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মোনায়েম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা, ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও সওজ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ কিউ এম ইকরাম উল্লাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল বাশার ভূইয়া প্রমুখ।

অনুষ্ঠানে ২০১৫ সালে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২০৭ মেধাবী শিক্ষার্থীকে বই, নগদ অর্থ ও সনদ প্রদান করা হয়।

কামাল উদ্দিন/এআরএ/আরআইপি