ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

উচ্চশিক্ষার বই প্রকাশে তিন শিক্ষকের সঙ্গে চুক্তি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২৪ জুলাই ২০১৯

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদিত উচ্চশিক্ষা স্তরের বই প্রকাশ এবং গ্রন্থস্বত্ব সর্ম্পকে তিন বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষকের সঙ্গে চুক্তি হয়েছে।

বুধবার (২৪ জুলাই) ইউজিসি মিলনায়তনে এ চুক্তি হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন।

তিনি বলেন, উচ্চশিক্ষায় মানসম্মত পুস্তক প্রণয়নে ইউজিসির সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে। মানসম্মত পুস্তক প্রণয়নে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান জানান অধ্যাপক সাজ্জাদ হোসেন।

ইউজিসি সচিব ড. মো. খালেদ এবং কণা পরিচিতি গ্রন্থের লেখক অধ্যাপক এ কে এম মঈনুল হক মিয়াজী, কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ফান্ডামেন্টালস গ্রন্থের লেখক অধ্যাপক ড. এম আবদুস সামাদ এবং পাবনার ঐতিহাসিক ইমারত গ্রন্থের লেখক অনারারী অধ্যাপক ড. আয়েশা বেগম চুক্তিপত্রে সই করেন।

অধ্যাপক এ কে এম মঈনুল হক মিয়াজী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিদ্যা বিভাগ, অধ্যাপক ড. এম আবদুস সামাদ ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং অধ্যাপক ড. আয়েশা বেগম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে কর্মরত।

এমএইচএম/এনডিএস/এমএস

আরও পড়ুন