ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

নটরডেম আবৃত্তি দলের ২৩তম বর্ষপূর্তি উদযাপন

প্রকাশিত: ০৬:২৪ এএম, ১২ সেপ্টেম্বর ২০১৫

বর্ণাঢ্য আয়োজনে মধ্য দিয়ে ২৩তম বর্ষপূর্তি উদযাপন করেছে নটরডেম কলেজের আবৃত্তি দল। সম্প্রতি নটরডেম কলেজের আবৃত্তি দলের সভাকক্ষে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

আবৃত্তি দলের মডারেটর মিসেস মারলিন ক্লারার পিনেরুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পি রোজারিও সি এম সি।

প্রধান অতিথির বক্তব্যে ড. ফাদার হেমন্ত পি রোজারিও বলেন, নিয়মিত অনুশীলন ও অধ্যবসায়ের ফলে এখান থেকে আমরা অনেক আবৃত্তিকার, উপস্থাপক ও সুবক্তা পেয়েছি। আর সুদীর্ঘ ২৩ বছর ধরে এ দলটিকে পরিচালনা দান করার জন্য মডারেটর মিসেস মারলিন ক্লারা পিনেরুকে তিনি অভিনন্দন জানান।

অনুষ্ঠানে আবৃত্তি দলের মডারেটর মিসেস মারলিন ক্লারা বলেন, কথা বলাটা যে একটা শিল্প এ বিষয়টি উপলব্ধি করতে হবে। একজন সুসজ্জিত, মূল্যবান পোশাক ধারী ব্যক্তি যখন অশুদ্ধ উচ্চারণে কথা বলেন,তার ঔজ্জ্বল্যই হারিয়ে যায়।

পক্ষান্তরে পরিচ্ছন্ন উপস্থাপনায় শুদ্ধ ও সাবলীল উচ্চারণে কথা বলা ব্যক্তি হয়ে উঠেন অনন্য সাধারণ। গত ২৩ বছর ধরে নটর ডেম আবৃত্তি দল সেই চেষ্টা চালিয়ে আসছে। আগামীতেও তা অব্যাহত থাকবে।

‘বাক শিল্পকে সমৃদ্ধ কর’- এই স্লোগান সামনে রেখে ১৯৯২ সালের ১৮ আগস্ট নটরডেম আবৃত্তি দল’ এর জন্ম। দীর্ঘ এ পথ পরিক্রমায় দলটি নিয়মিত অনুশীলন,কর্মশালার পাশাপাশি আয়োজন করেছে ১১ টি বিভাগীয় ও জাতীয় পর্যায়ের ‘ আবৃত্তি উচ্চারণ-উপস্থাপনা বিষয়ক’ কর্মশালা।

আবৃত্তি, উচ্চারণ,উপস্থাপনায় পারদর্শী করে তোলার লক্ষ্যে প্রতি বুধবার আবৃত্তি দলের ক্লাস অনুষ্ঠিত হয়। এতে জাতীয় পর্যায়ের আবৃত্তিকার ও বিশেষজ্ঞগণ ক্লাস নেন।

এসআই/এসকেডি/এমএস