ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

সৃজনশীল মেধা অন্বেষণে ১২ মেধাবী বিজয়ী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২৫ এপ্রিল ২০১৯

সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ১২ মেধাবী প্রতিযোগীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানীর আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৯ আয়োজন করা হয়। বিকেলে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে আটটি বিভাগ ও ঢাকা মহানগর থেকে ১২ জন করে মোট ১০৮ জন প্রতিযোগীকে নির্বাচিত করা হয়। তাদের মধ্যে বৃহস্পতিবার সকালে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা শুরু হয়। এদিন বিকেলে অভিজ্ঞ বিচারকমণ্ডলীর মাধ্যমে ১০৮ জনের মধ্য থেকে শ্রেষ্ঠ ১২ জন নির্বাচিত করা হয়।

medha-2

ভাষা ও সাহিত্য, দৈনন্দিন বিজ্ঞান, গণিত ও কম্পিউটার এবং মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ স্টাডিজ এই চারটি বিষয়ে তিনটি স্তরে (৬ষ্ঠ থেকে ৮ম, ৯ম-১০ম ও একাশদ-দ্বাদশ) শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। সারাদেশের উপজেলা ও জেলা পর্যায়ের প্রায় লক্ষাধিক শিক্ষার্থী এই প্রতিযোগীতায় অংশ গ্রহণ করে।

সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আগমগীর।

এমএইচএম/এমবিআর/এমকেএইচ

আরও পড়ুন