ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

বৈশাখী ভাতা পেলেন মাদরাসার শিক্ষক-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ১০ এপ্রিল ২০১৯

এমপিওভুক্ত মাদরাসার শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার চেক ছাড় দেয়া হয়েছে। বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা হিসাবে আটটি চেকের মাধ্যমে এ অর্থ নির্ধারিত চারটি ব্যাংকে জমা দেয়া হয়েছে।

বুধবার মাদরাসা শিক্ষা অধিদফতরের উপ-পরিচালক (অর্থ) মোহাম্মদ শামসুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের ১৪২৬ বঙ্গাব্দের বৈশাখী ভাতা প্রদান করা হয়েছে। এ বাবদ ২০ শতাংশ বৈশাখী ভাতার চেক ব্যাংকে জমা দেয়া হয়েছে। বণ্টনকারী ব্যাংক হিসেবে অগ্রণী ও রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়ে চারটি ও জনতা ও সোনালী ব্যাংকে চারটি প্রাপ্ত অর্থ চেকের মাধ্যমে পাঠানো হয়েছে। ১১ এপ্রিল পর্যন্ত শিক্ষক-কর্মচারীরা বৈশাখী ভাতার টাকা তুলতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ মাজহারুল হান্নান এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন সমগ্র শিক্ষক সমাজের পক্ষ থেকে।

উল্লেখ্য, দীর্ঘদিন আন্দোলনের পর প্রধানমন্ত্রীর আশ্বাসে প্রথমবারের মতো বৈশাখী ভাতা পাচ্ছেন এমপিওভুক্ত শিক্ষকরা। শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা প্রদান করায় শিক্ষক সংগঠনের নেতারা সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

এমএইচএম/জেএইচ/পিআর

আরও পড়ুন