ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

শিক্ষকদের বেতন ব্যাংকে, বৈশাখী ভাতা আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২৩ পিএম, ০২ এপ্রিল ২০১৯

বেসরকারি স্কুল ও কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মার্চ-২০১৯ মাসের বেতন-ভাতার সরকারি অংশের টাকার আটটি চেক সংশ্লিষ্ট ব্যাংকে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) উপপরিচালক (সাধারণ প্রশাসন) রুহুল মমিনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির বেতন-ভাতার চেক ব্যাংকে জমা দেয়া হয়েছে। এসব চেক অনুদান বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংকের প্রধান কার্যালয় এবং জনতা ও সোনালী ব্যাংকের স্থায়ী কার্যালয়ে জমা দেয়া হয়েছে।

আটটি চেকের মাধ্যমে শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা প্রদান করা হয়েছে। আগামী ১০ এপ্রিল পর্যন্ত নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্ট থেকে বেতন-ভাতার সরকারি অংশ উত্তোলন করতে বলা হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী ঘোষণার দেয়ায় প্রথমবারের মতো বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা পেতে যাচ্ছেন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। ইতোমধ্যে বৈশাখী ভাতার ফাইল শিক্ষা মন্ত্রণালয়ে তোলা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এটি অনুমোদন করা হবে। চেকের মাধ্যমে বৈশাখী ভাতার অর্থ ব্যাংকে জমা দেয়া হবে। শিক্ষক-কর্মচারীরা নিজ নিজ হিসাব থেকে এ অর্থ উত্তোলন করতে পারবেন বলে জানা গেছে।

এমএইচএম/জেএইচ/এমএস

আরও পড়ুন