ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

নোয়াখালীতে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট

প্রকাশিত: ১০:৫৮ এএম, ৩০ আগস্ট ২০১৫

ভাতা বৃদ্ধির দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। রোববার সকাল সাড়ে ১১টার দিকে মাইজদী হাসপাতালের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ) নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং জননেতা নুরুল হক আধুনিক হাসপাতাল শাখার সভাপতি ডা. মো. আবুল ফাত্তাহ সানীর সভাপতিত্বে অবস্থান ধর্মঘটে বেশ কয়েজন চিকিসৎসক বক্তব্য রাখেন।

এ সময় বক্তরা বলেন, ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের মূল চালিকা শক্তি। দিন রাত পরিশ্রম করে রোগীদের সেবা দিতে হয়। অথচ তাদের সম্মানি খুবই কম। ২০০৯ সালে তাদের ভাতা ১০ হাজার টাকা নির্ধারণ করা হলেও ২০১৫ সালে এসেও তাদের সেই ভাতা দেয়া হচ্ছে। অথচ বর্তমানে সবার জীবন যাত্রার ব্যয় দ্বিগুণ বেড়ে গেছে।

অন্যদেবে, কিছু দিনের মধ্যে কার্যকর হতে যাওয়া পে-স্কেল পরিস্থিতিকে আরো সংকটাপন্ন করে তুলবে। বিভিন্ন মহলে বার বার স্মারকলিপি ও দরখাস্ত করে। এতে কোনা ফল না পেয়ে তারা আজ বাধ্য হয়ে এ কর্মসূচি দিয়েছে। এমতাবস্থায় আগামী ১৫ দিনের মধ্যে তাদের ভাতা ১০ হাজার থেকে বৃদ্ধি না করা হলে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান বক্তরা।

মিজানুর রহমান/এআরএ/আরআইপি