ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলনে না যাওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫৬ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৮

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত শিক্ষকদের নতুন করে আন্দোলন যুক্ত না হতে নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে মহাজোটের শিক্ষক নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করে তিনি এমন নির্দেশনা দিয়েছেন।

সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী, সচিব আসিফুজ্জামান, মন্ত্রণালয়ের উদ্ধর্তন কর্মকর্তা, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের ১৬ জন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমাবেশের সভাপতি তপন মন্ডল জাগো নিউজকে বলেন, প্রশিক্ষণ প্রাপ্ত প্রধান শিক্ষকদের পরের অবস্থানে প্রশিক্ষণ প্রাপ্ত সহকারী শিক্ষকদের পর্যমর্যাদা ও বেতন-ভাতার দাবিতে আন্দোলন জানিয়ে আসছি। তার অগ্রগতি নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ও সচিব মো. আসিফুজ্জামান চৌধুরী স্যারের সঙ্গে বৈঠক হয়েছে।

তিনি বলেন, আমাদের দাবি যৌক্তিকতা রয়েছে। গত এক মাস আগে প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে পাঠানো প্রতিবেদনে এ বিষয়টি উল্লেখ করা হয়েছে। দ্রুত আমাদের দাবি বাস্তবায়ন করা হবে বলে মন্ত্রী মহাদয় আমাদের প্রতিশ্রুতি দিয়েছে। এ বিষয়ে আগামী সপ্তাহে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হবে বলে তিনি (মন্ত্রী) জানিয়েছেন।

মন্ত্রী বলেন, এই দাবিতে বিভিন্ন মাধ্যমে শিক্ষকদের আন্দোলনে নামার আহ্বান করা হচ্ছে। নির্বাচনের আগে কোন ধরনের আন্দোলন করে দেশের স্বাভাবিক পরিস্থিতি নষ্ট করা যাবে না। আমাদের উপর আস্থা রাখেন। দ্রুত আপনাদের দাবি বাস্তবায়ন করা হবে।

এমএইচএম/এএ

আরও পড়ুন