ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

জুনের বেতন না হওয়ায় এমপিও শিক্ষকদের অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১৪ জুলাই ২০১৮

জুন মাসের বেতন-ভাতা ছাড় না দেয়ায় তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। শনিবার (১৪ জুলাই) বাংলাদেশ শিক্ষক সমিতির এক বিজ্ঞপ্তিতে এ ক্ষোভের কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে তারা জুলাইয়ের এমপিও সুবিধার সঙ্গে বকেয়াসহ পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

শিক্ষক সমিতি জানিয়েছে, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জুনের বেতন এখনো ছাড় না হওয়ায় শিক্ষক-কর্মচারীদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। জুলাইয়ের ১৪ তারিখ পার হলেও জুনের বেতনের সরকারি অংশ ছাড় না হওয়ায় শিক্ষক-কর্মচারীরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। অনেকেই অগ্রিম চেক জমা রেখে সুদে টাকা নিয়ে সংসার চালাচ্ছেন।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র মো. নজরুল ইসলাম রনি এবং বাশিসের মহাসচিব মো. রবিউল আলম যৌথ বিবৃতিতে বলেন, এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন পেতে বিলম্ব কেন তা জানা নেই। প্রতি মাসের ৭ তারিখের মধ্যে পরিশোধের বিধিবিধান থাকলেও সেটি কেন বাস্তবায়ন হয় না শিক্ষক সমাজ তা জানতে চায়।

বিবৃতিতে আরও স্বাক্ষর করেন- বাংলাদেশ শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি মীর আব্দুল মালেক, যুগ্ম মহাসচিব মো. রফিকুল ইসলাম, অর্থসচিব আবুল বাশার বাদশা, সমিতির সহ-সভাপতি মো. শাখাওয়াত হোসেন, মো. মোহ৯সিন উদ্দিন, মো. আমিনুল ইসলাম, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি মুঞ্জুরুল আমিন শেখর এবং মহাসচিব মো. বদরুজ্জামান বাদল প্রমুখ।

এমএইচএম/এএইচ/জেআইএম

আরও পড়ুন