ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

৩৯তম বিশেষ বিসিএসে লড়বে আসনপ্রতি ৮ জন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ৩০ এপ্রিল ২০১৮

স্বাস্থ্য ক্যাডারে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এ পরীক্ষায় মোট ৩৯ হাজার ৯৫৪টি আবেদন জমা পড়েছে। ফলে আসনপ্রতি ৮ জনের বেশি প্রার্থী রয়েছে বলে পাবলিক সার্ভিস কমিশন থেকে এসব তথ্য জানা গেছে।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন জাগো নিউজকে বলেন, ৩৯তম বিসিএস পরীক্ষার আবেদন প্রক্রিয়া গত ১০ এপ্রিল শুরু হয়। মোট ৩৯ হাজার ৯৫৪টি আবেদন জমা হয়েছে। স্বাস্থ্য ক্যাডারে ৪ হাজার ৭৯২টি চিকিৎসক পদের বিপরীতে এসব আবেদন জমা পড়েছে। তার মধ্যে আবেদন ফি জমা দেয়া হয়ে ৩৭ হাজার ৩১৯ প্রার্থীর।

এছাড়াও ২ হাজার ৬৩৫ জন আবেদন ফি জমা দেয়া হয়নি। তাদের আগামী ৭২ ঘণ্টার মধ্যে টাকা জমা দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, বিশেষ বিসিএসে অংশগ্রহণ করতে ইচ্ছুক ১৬ জন প্রার্থী আবেদন অসম্পন্ন ছিলো। তাদের পূনরায় আবেদন করার সুযোগ দেয়া হয়। আবেদনপত্রে ভুল হওয়ায় ২০ জন প্রার্থীকে পুনরায় আবেদন করার সুযোগ দেয়া হয়। আগামী জুলাই মাসের মাঝামাঝি সময়ে স্বাস্থ্য ক্যাডারের বিশেষ বিসিএস পরীক্ষা আয়োজন করা হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল কমিশনের ওয়েবসাইটে বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি ছাড়াও পরীক্ষার সিলেবাস ও নির্দেশনাবলী প্রকাশ করা হয়। এ বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ সহকারী সার্জন ও ২৫০ সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ পাবে।

এমএইচএম/এমআরএম/এমএস

আরও পড়ুন