ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

নোবিপ্রবিতে প্রথম সমাবর্তণ সম্পন্ন

প্রকাশিত: ০১:১৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৪

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রথম সমাবর্তণ সফলভাবে সম্পন্ন হয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত নোবিপ্রবি’র ক্যাম্পাসে গ্র্যাজুয়েট ডিগ্রিপ্রাপ্ত শিক্ষার্থী, সাধারণ ছাত্রছাত্রী, শিক্ষক ও অতিথিবৃন্দের অংশগ্রহনে এ সমাবর্তণ অনুষ্ঠিত হয়।

প্রথম অনুষ্ঠিত সমাবর্তণে চারটি বিভাগের ৬৮৭ জন জন শিক্ষার্থীকে গ্র্যাজুয়েট ডিগ্রি প্রদান করা হয়েছে। এর মধ্যে কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (সিএসটিই) বিভাগের ১৭৫ জন, ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স (এফআইএমএস) বিভাগের ১৬২ জন, ফার্মেসী বিভাগের ২২৫ জন ও এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (এসিসিই) বিভাগের ১২৫ জন শিক্ষার্থীকে সনদপত্র দেওয়া হয়েছে।

১ম সমাবর্তণে বিভিন্ন বিভাগের ৮ জন শিক্ষার্থী চ্যান্সেলর স্বর্ণপদক লাভ করেন। ৩ জন শিক্ষার্থী ভাইস-চ্যান্সেলর স্বর্ণপদক লাভ করেন।

রাষ্ট্রপতি ও নোবিপ্রবি’র চ্যান্সেলর এডভোকেট আবদুল হামিদ কথা থকালেও শেষ পর্যন্ত তার মনোনীত প্রতিনিধি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ডীন কর্তৃক স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের গ্র্যাজুয়েট ডিগ্রি প্রদান করা হয়।
    
বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর একেএম সাঈদুল হক চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সমাবর্তণ অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি ও সমাবর্তণ বক্তব্য রাখেন, বাংলাদেশ বিশ্বাবদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান ড. এ কে আজাদ চৌধুরী, নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী প্রমুখ।