ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

বিএড-টাইম স্কেলে ৮০০ শিক্ষককে পদোন্নতির সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:০৬ পিএম, ২১ নভেম্বর ২০১৭

নতুন করে বিএড ও টাইম স্কেলে ৭৯২ জনকে পদোন্নতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। তার মধ্যে বিএড স্কেলে ৭০১ জন ও টাইম স্কেলে ৯১ জন শিক্ষক রয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত সোমবার মাউশির মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াডিদুজ্জামানের সভাপতিত্বে এমপিও সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় এমপিও কমিটির উপস্থিতিতে এমন সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।

তথ্যমতে, আটটি বিভাগের মধ্যে বিএড স্কেলে তালিকাভুক্তদের মধ্যে বরিশাল অঞ্চলে ৭৯ জন, চট্টগ্রাম অঞ্চলে ৪৭ জন, কমিল্লায় ৫৯ জন, ঢাকায় ৮৮, খুলনায় ৯৮, ময়মনসিংহে ১০০, রাজশাহীতে ১০১, রংপুরে ৯৯ ও সিলেট অঞ্চলে ৩০ জন শিক্ষক রয়েছেন।

এছাড়াও টাইম স্কেলের আওতাভুক্তদের মধ্যে আটটি অঞ্চলে মাদরাসা বোর্ডের আওতায় ৪৬ জন এবং বেসরকারি স্কুল-কলেজে ৪৫ জন শিক্ষক রয়েছেন। এমপিও শিক্ষকদের আগামী মাসের বেতনের সঙ্গে বিএড-টাইম স্কেলে অন্তর্ভুক্ত শিক্ষকদের বাড়তি সব সুবিধা প্রদান করা হবে।

বিষয়টির সত্যতা স্বীকার করে মাউশির পরিচালক (প্রশাসন) শফিকুল ইসলাম সিদ্দিকী জাগো নিউজকে বলেন, বিএড ও জ্যেষ্ঠতার ভিত্তিতে টাইম স্কেলে নতুন করে ৭৯২ জন শিক্ষককে পদোন্নতির ভিত্তিতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এমপিও শিক্ষকদের নভেম্বর মাসের বেতনের সঙ্গে তাদের বাড়তি অর্থ প্রদান করা হবে। বৃহস্পতিবারের (২৩ নভেম্বর) মধ্যে নভেম্বরের বেতনের অর্থ নির্ধারিত ব্যাংকে জমা দেয়া হবে বলেও তিনি জানান।

এমএইচএম/জেডএ/জেআইএম

আরও পড়ুন