ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

বরিশালে ৫ কলেজকে শোকজ

প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১৮ জুন ২০১৫

একাদশ শ্রেণির ভর্তির আবেদন গ্রহণে অবৈধ পন্থা অবলম্বন করায় বরিশালের পাঁচটি কলেজেকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে শিক্ষাবোর্ড। এমন প্রতারণায় ওই সব কলেজের পাঠদান অনুমতি বাতিল করা কেন হবে না তা তিন কার্যদিবসের মধ্যে স্বশরীরে হাজির হয়ে প্রতিষ্ঠান প্রধানদের জবাব দিতে বলা হয়েছে।

শোকজ নোটিশপ্রাপ্ত কলেজগুলো হলো, মনস্বীতা মহিলা কলেজ, আহমদপুর স্কুল অ্যান্ড কলেজ, চিনিকান্দি কলেজ, তালতলী স্কুল অ্যান্ড কলেজ ও একতা কলেজ।

বৃহস্পতিবার বিকেলে মুঠোফোনে বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক এ তথ্যের সত্যতা স্বীকার করে জানান, প্রতারণার জন্য অভিযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ড. মো. লিয়াকত হোসেন স্বাক্ষরিত গত বুধ ও বৃহস্পতিবারের পাঠানো ওই নোটিশে উল্লেখ করা হয়েছে, ওই পাঁচটি কলেজের অধ্যক্ষগণ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অবহিত না করেই স্ব স্ব কলেজের পক্ষে ভর্তির আবেদন জানিয়ে শিক্ষাবোর্ডে মুঠোফোনে ক্ষুদে বার্তা প্রেরণ করেন। যে কারণে ওই সমস্ত শিক্ষার্থীরা তাদের পছন্দমত কলেজে ভর্তি হতে পারছে না।

এমন কর্মকাণ্ডকে প্রতারণার শামিল হিসেবে অবহিত করে কেনো ওই পাঁচটি কলেজের পাঠদান অনুমতি বাতিল করা হবে না তা জানতে শোকজ নোটিশ দেওয়া হয়েছে।  

সাইফ আমীন/এআরএ/পিআর