ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

প্রশ্নপত্র আনা-নেয়ার সময় কালো কাচের গাড়ি নয়

প্রকাশিত: ০১:০১ পিএম, ০৬ এপ্রিল ২০১৭

প্রশ্নপত্র স্থানান্তরে (আনা-নেয়া) আরও সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডে সিদ্ধেশ্বরী গার্লস কলেজে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনকালে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ট্রেজারি থেকে প্রশ্নপত্র আনা-নেয়ার সময় ব্যবহৃত গাড়ি যাতে কালো কাচের না হয়। স্বচ্ছ কাচের গাড়িতে প্রশ্নপত্র বহন করতে হবে। যাতে বাইরে থেকে দেখা যায়।

মন্ত্রী বলেন, অল্প সময়ের মধ্যেও আমরা কিছু বিষয় স্থায়ীভাবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি। এসএসসি ও এইচএসসি পরীক্ষা শুরুর তারিখ নির্দিষ্ট করে দিয়েছি। ৬০ দিনের মধ্যে পরীক্ষার ফলাফল দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে।

এ সময় পরীক্ষা কেন্দ্রে অপেক্ষমাণ অভিভাবকদের সঙ্গে কথা বলেন এবং পরীক্ষা পদ্ধতিসহ বিভিন্ন বিষয়ে মতামত জানতে চান শিক্ষামন্ত্রী। অভিভাবকরাও উৎসাহ নিয়ে বিভিন্ন অভিমত তুলে ধরেন।

পরিদর্শনকালে শিক্ষামন্ত্রীর সঙ্গে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান অধ্যাপক মাহাবুবুর রহমান, সিদ্ধেশ্বরী গার্লস কলেজের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এস এ মাহমুদ এবং কলেজের অধ্যক্ষ কানিজ ফাতেমা আকতার উপস্থিত ছিলেন।

এমএইচএম/আরএস/জেএইচ/পিআর

আরও পড়ুন