ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

স্বতন্ত্র ইবতেদায়ি শিক্ষকদের গণশিক্ষা মন্ত্রণালয়ে স্মারকলিপি

প্রকাশিত: ০২:১৫ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের জাতীয়করণের দাবিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতি।

সোমবার সংগঠনের মহাসচিব কাজী মোখলেসুর রহমানের নেতেৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে এ স্মারকলিপি পেশ করে। প্রতিনিধি দলে অন্যান্যরা হলেন- সহ সভাপতি মো তাজুল ইসলাম ফরায়েজী, সাংগঠনিক সম্পাদক আনিছুর হক,  অর্থ সম্পাদক জিয়াউল হক জিয়া ও সদস্য মো রঞ্জু।  

এর আগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে সংগঠনটি। এ সময় বক্তারা বলেন, ১৯৯৪ সালে একই পরিপত্রের মাধ্যমে রেজিস্ট্রার রেসরকারি প্রাইমারি ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের ৫০০ টাকা নির্ধারণ করা হয়। এর পর শিক্ষকদের মাঝে মধ্যে বেতন বাড়লেও তা উল্লেখযোগ্য নয়। ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩ টি বেসরকারি প্রাথমিক স্কুলকে সরকারিকরণ করা হয়। অথচ মাদরাসা শিক্ষকদের সরকারিকরণ করা হয়নি।

তারা বলেন, সারাদেশে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের সরকারিকরণ না করায় তারা বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে মানবেতর জীবনযাপন করছেন। অথচ সরকার কোন ধরণের পদক্ষেপই গ্রহণ করছে না।

আগামী ৩০ মার্চের মধ্যে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের জাতীয়করণ না করলে ১২ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে মাহাসমাবেশ করে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

এএস/এআরএস/পিআর