ভিডিও EN
  1. Home/
  2. শিক্ষা

সরকারের ভাবমূর্তি নষ্ট করতেই প্রশ্ন ফাঁসের গুজব

প্রকাশিত: ০৫:২৭ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

‘সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য প্রশ্ন ফাঁসের গুজব ছড়ানো হয়’- উল্লেখ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন-‘প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই।’

অাজ এসএসসি পরীক্ষা শুরুর পর ধানমন্ডি গভর্নমেন্ট বয়েজ ল্যাবরেটরি স্কুল কেন্দ্র পরিদর্শনে এসে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কথা বলেন।

তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, ‘চিরকাল প্রশ্ন ফাঁস হয়ে আসছিল। আমরা তা বন্ধ করেছি। আপনারা আমাদের সহযোগিতা করেন। আমরা উন্নত শিক্ষায় ছেলেমেদের শিক্ষিত করতে চাই। বর্তমানে যে প্রশ্নে পরীক্ষা হচ্ছে তাতে শিক্ষার্থীরা খুশি। তারা আনন্দ উল্লাসের মধ্যে  পরীক্ষা দিচ্ছে।’

এবারও মেয়েদের সংখ্যা ছেলেদের চেয়ে ২১ হাজার বেশি উল্লেখ করে মন্ত্রী বলেন, আমার যখন দায়িত্ব নিয়েছি তখন ৯ লাখের মতো পরীক্ষার্থী ছিল। সেটা এখন বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখের বেশি। এবার নম্বরপত্র মূল্যায়নে নতুন পদ্ধতি অবলম্বন করা হচ্ছে। এজন্য ২ হাজার শিক্ষককে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

অভিভাবকদের বিভিন্ন অভিযোগও শোনেন মন্ত্রী। জবাবে বলেন, আমরা যে শিক্ষায় বড় হয়েছি, তা এখন অকার্যকর। তাই নতুন শিক্ষা ব্যবস্থার মাধ্যমে শুধু শিক্ষার্থীরা নয়, আমাদেরও অভিজ্ঞতা হচ্ছে। পরে মন্ত্রী পরীক্ষা কেন্দ্রর বিভিন্ন হলগুলো ঘুরে দেখেন।

এ সময় শিক্ষাসচিব, ঢাকা বোর্ড চেয়ারম্যান, শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তাসহ অনেকে উপস্থিত ছিলেন।

জেডএ/আরআইপি

আরও পড়ুন