ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

বিজিএমইএতে কাজ শুরু করলেন প্রশাসক আনোয়ার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪১ পিএম, ২১ অক্টোবর ২০২৪

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনে (বিজিএমইএ) প্রশাসক হিসেবে সদ্য নিয়োগ পাওয়া আনোয়ার হোসেন তার দপ্তরে কাজ শুরু করেছেন।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে সংগঠনটির কার্যালয়ে যান তিনি। এসময় বিজিএমইএ মহাসচিব ফয়জুর রহমান এবং অন্য কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান।

এরপর আনোয়ার হোসেন বিজিএমইএ দপ্তরের বিভাগীয় প্রধানদের সঙ্গে বৈঠকে মিলিত হন এবং করণীয় বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা দেন।

আরও পড়ুন

রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করা আনোয়ার হোসেন ১৯৯৫ সালে ১৫তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তিনি কর্মজীবনে জনপ্রশাসন মন্ত্রণালয়সহ সিভিল সার্ভিসের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। বাংলাদেশের স্বল্পোন্নত দেশের টেকসই ও মসৃণ উত্তরণ প্রক্রিয়া সম্পর্কিত কার্যক্রমের সঙ্গে ২০১৭ সাল থেকেই সক্রিয়ভাবে সম্পৃক্ত রয়েছেন।

এর আগে গতকাল রোববার (২০ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক বাণিজ্য সংগঠন) মো. আবদুর রহিম খানের সই করা এক আদেশে আনোয়ার হোসেনকে বিজিএমইএর প্রশাসক নিয়োগ দেওয়া হয়।

আদেশে বলা হয়, নিয়োগকৃত প্রশাসক ১২০ দিনের মধ্যে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে মন্ত্রণালয়কে অবহিত করবেন।

এমকেআর/এমএস