ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

৬৫০ টাকায় ১০ কৃষিপণ্য মিলছে ঢাকার যেসব স্থানে

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১৫ অক্টোবর ২০২৪

টানা কয়েক সপ্তাহ ধরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সবজির দাম। শুধু তাই নয় কাঁচামরিচের দাম ৪০০ থেকে ৬০০ টাকা পর্যন্ত ওঠানামা করছে। পেঁয়াজ কিনতে হচ্ছে ১১০ থেকে ১১৫ টাকা কেজি দরে। মুরগি আর মাছের দামতো আগে থেকেই বাড়তি। নিত্যপণ্যের বাজারের এমন পরিস্থিতি দেখে হতাশ সাধারণ ক্রেতারা। এমন বাস্তবতায় এবার ন্যায্যমূল্যে কৃষিপণ্য বিক্রি শুরু করেছে সরকার। ওএমএস কর্মসূচির আওতায় ট্রাকসেলের মাধ্যমে ৬৫০ টাকায় ক্রেতাদের হাতে তুলে দেওয়া হচ্ছে ১০টি কৃষিপণ্য।

সরকারিভাবে রাজধানীর ২০টি স্থানে ন্যায্যমূল্যে এসব সবজি বিক্রি শুরু হয়েছে। পণ্যগুলোর মধ্যে রয়েছে- ৫ কেজি আলু ১৫০ টাকা, ১ ডজন ডিম ১৩০ টাকা, ১ কেজি পেঁয়াজ ৭০ টাকা। এছাড়া ১ কেজি মিষ্টি কুমড়া, করলা, পটোল কচুরমুখী ও ১০০ গ্রাম কাঁচা মরিচ এবং ৩ কেজি পেঁপেসহ ২৫০ টাকা আর ১টি লাউ ৫০ টাকাসহ সর্বমোট ১০টি পণ্যের দাম ধরা হয়েছে ৬৫০ টাকা।

৬৫০ টাকায় ১০ কৃষিপণ্য মিলছে ঢাকার যেসব স্থানে

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুুপুর পৌনে ১২টায় সচিবালয়ের পাশে খাদ্য ভবনের সামনে কার্যক্রমটির উদ্বোধন করেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন কৃষি ও স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অবসর) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

সবজি মিলবে রাজধানীর যে ২০ স্থানে
খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাব, বসিলা, রায়ের বাজার, রাজার বাগ, মুগদা-উত্তর, মুগদা-দক্ষিণ, পলাশি মোড়, হাজারী বাগ, মোহাম্মদপুর, গাবতলী, মহাখালী বাসস্ট্যান্ড, বেগুনবাড়ী, উত্তরখান, দক্ষিণ খান, কামরাঙ্গির চর, রামপুরা, ঝিগাতলা

এনএইচ/এমআইএইচএস/জেআইএম