ভিডিও EN
  1. Home/
  2. অর্থনীতি

অভিযানের ভয়ে আড়তে ডিম বিক্রি বন্ধ

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০১:১৭ এএম, ১৫ অক্টোবর ২০২৪

অভিযানের ভয়ে আড়তে ডিম বিক্রি বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। এতে করে ঢাকার বাজারে ডিমের সংকট তৈরির শঙ্কা তৈরি হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ের আড়তে বেশিরভাগ ব্যবসায়ী ডিম বিক্রি করেননি। এতে ডজন প্রতি ডিমের দাম ১০-১৫ টাকা বেড়ে গেছে।

ব্যবসায়ীদের দাবি, সরকার নির্ধারিত দামে ডিম বিক্রি করতে হলে তার চেয়ে কম দামে ডিম কিনতে হবে। কিন্তু আড়তদারদের তার চেয়ে বেশি দামে ডিম কিনতে হচ্ছে। যে কারণে বিক্রিও করতে হয় বেশি দামে। এই পরিস্থিতিতে ভোক্তা অধিদপ্তর বাজার মনিটরিংয়ে এসে ব্যবসায়ীদের বাড়তি দাম নেওয়ার জন্য জরিমানা করছে।

এদিকে ঢাকার খুচরা বাজারে প্রতি ডজন ব্রয়লার মুরগির ডিম ১৮০ টাকায় বিক্রি করতে দেখা গেছে। যা দুই-তিনদিন আগেও ছিল ১৬৫ টাকার মধ্যে।

তেজগাঁওয়ের আড়তগুলো থেকে মূলত ঢাকার একটি বড় অংশের ডিমের চাহিদা পূরণ হয়। দৈনিক ১৪-১৫ লাখ পিস ডিম আসে এসব আড়তে। যা ঢাকার বিভিন্ন অঞ্চলে সরবরাহ করা হয়।

এদিকে এ পরিস্থিতিতে মঙ্গলবার সকালে ডিম, আড়তদার, পাইকারি ব্যবসায়ী, খামারিদের প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের পোল্ট্রি খাতের ব্যবসায়ীদের নিয়ে সভা ডেকেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ডিম ব্যবসায়ী সমিতির সভাপতি আমানত উল্লাহ বলেন, ভোক্তা অধিদপ্তরের মিটিংয়ে বিষয়টি সুরাহা হলেই আমরা আবার ডিম বিক্রি শুরু করবো।

এনএইচ/জেডএইচ/